Connect with us
ক্রিকেট

সাকিবের মতো একই ভুল করেননি ভারতের পেসার সিরাজ

সাকিবের মতো একই ভুল করেননি ভারতের পেসার সিরাজ
উদাসীনভাবে তাকিয়ে আছেন মোহাম্মদ সিরাজ, ইনসেটে সাকিব (ছবি- ক্রিকইনফো)

২০১৯ সালের অক্টোবর থেকে এক বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ ছিলেন বাংলাদেশ ক্রিকেটের কাণ্ডারি বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিজের ছোট্ট একটি ভুলের কারণে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বড় এই শাস্তির খড়গ মাথায় পড়েছিল সাকিবের।

এবার সাকিবের মতো একই ভুল করেননি ভারতের পেসার মোহাম্মদ সিরাজ। জুয়াড়ির ম্যাচ পাতানোর প্রস্তাব দেশটির ক্রিকেট বোর্ডকে জানিয়ে এ যাত্রায় রক্ষা পেয়েছেন তিনি।

কেননা আইসিসির নিয়ম অনুযায়ী; ম্যাচ পাতাতে কেউ যদি ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করে, তাহলে সঙ্গে সঙ্গে এটি নিজের বোর্ডকে জানাতে হবে। এই নিয়ম না মানলে পেতে হবে শাস্তি। আর এখানেই ভুল করে ক্রিকেট থেকে এক বছরের জন্য নির্বাসিত হয়েছিলেন সাকিব আল হাসান।

এদিকে চলতি বছরের জানুয়ারিতে জুয়াড়ির প্রস্তাব পেয়েছিলেন সিরাজ। তখনই ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড- বিসিসিআইয়ের দুর্নীতিবিরোধী শাখায় বিষয়টি জানিয়েছিলেন সিরাজ। ওই ঘটনাটি এত দিন পর প্রকাশ্যে এলো।

দেশটির সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, অস্ট্রেলিয়া সিরিজের আগে ঘরের মাঠে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছে ভারত। সেই দুটি সিরিজই জয় পেয়েছিল ভারত। ওই ম্যাচগুলোর কোনো একটিতে এক জুয়াড়ির ক্ষতি হয়। এর পর তিনি সিরাজের সঙ্গে যোগাযোগ করেন। পরে বিসিসিআইকে ঘটনার সঙ্গে সঙ্গেই সিরাজ জানিয়েছেন।

বোর্ড সূত্রের বরাত দিয়ে পিটিআই জানায়, সিরাজকে যিনি বার্তা পাঠিয়েছিল তিনি পেশাদার জুয়াড়ি নন। হায়দরাবাদের এক বাসচালক, তিনি ভারতের ম্যাচে নিয়মিত জুয়া খেলতেন।

একাধিক জুয়া খেলে হেরে যাওয়ার পর হতাশা থেকেই সিরাজকে হোয়াটসঅ্যাপ করেছিলেন। পরে অবশ্য অন্ধ্র প্রদেশের পুলিশ ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে।

আরও পড়ুন: আইপিএলে প্রথমবার ঘটলো এমন ঘটনা, হতবাক দিল্লি ক্যাপিটালস শিবির

ক্রিফোস্পোর্টস/১৯এপ্রিল২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট