Connect with us
ক্রিকেট

প্রথম টেস্টে ভারতের শক্তিশালী দল, যা ভাবছেন মিরাজ

Mehidy Hasan Miraz
মেহেদি হাসান মিরাজ। ছবি- সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটের সিরিজকে সামনে রেখে গতকাল রবিবার (৮ সেপ্টেম্বর) প্রথম টেস্টের দল করেছে ভারত। সদ্য পাকিস্তানকে ধবলধোলাই করা বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছে না স্বাগতিকরা। তাইতো রোহিত শর্মা, বিরাট কোহলি, রবিচন্দ্রন অশ্বিন, জাসপ্রিত বুমরাহদের মতো অভিজ্ঞ ক্রিকেটারদের রেখে পূর্ণশক্তির দল ঘোষণা করেছে তারা। এই দল নিয়ে নিজের ভাবনার কথা জানিয়েছেন পাকিস্তান বধের নায়ক মেহেদি হাসান মিরাজ।

পাকিস্তান সিরিজের পর কয়েকদিন বিশ্রামে ছিল টেস্ট দলে থাকা ক্রিকেটাররা। তবে ভারত সিরিজকে সামনে রেখে আরো আগে থেকেই অনুশীলন শুরু করেছেন সাদা বলের ক্রিকেটাররা। এবার বাকি ক্রিকেটাররাও অনুশীলনে ফিরেছেন। আজ সোমবার মিরপুরে নিজেদের ঝালিয়ে নিয়েছেন লিটন-মিরাজরা।

অনুশীলনের এক ফাঁকে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন মিরাজ। সেসময় ভারতের প্রথম টেস্টের দল নিয়ে এই অলরাউন্ডার বলেন, ‘দেখলাম গতকাল ভারত প্রথম টেস্টের দল ঘোষণা করেছে। অবশ্য আমার কাছে প্রত্যেকটা সিরিজ চ্যালেঞ্জিং। আমরা সর্বশেষ পাকিস্তানে ভালো করে এসেছি,খুব বেশিদিন হয়নি। আশা করি যে পাকিস্তানে আমরা যেভাবে পারফর্ম করেছি, সে ফর্ম ধরে রেখে ভারতের বিপক্ষে পারফর্ম করতে পারলে একটা ভালো ফলাফল করতে পারবো।’

আরও পড়ুন:

» ১ ওভারে ৫ ছক্কা খাওয়া বোলারকে বাংলাদেশ সিরিজে দলে নিলো ভারত

» পিসিবিতে ‘সার্কাস করেন জোকাররা’, বললেন সাবেক পাক ক্রিকেটার

ভারতের মাটিতে আগেও খেলার অভিজ্ঞতা রয়েছে মিরাজদের। তাই ভারতের শক্তিশালী দল নিয়ে খুব বেশি চিন্তিত নন এই অলরাউন্ডার, ‘ভারত অনেক ভালো দল। তারা ব্যাটিং-বোলিং দুই ডিপার্টমেন্টেই শক্তিশালী। তবে ওদের উইকেটে আমরা আগেও টেস্ট ম্যাচ খেলেছি। ভারতের উইকেট কি রকম হবে এ নিয়ে আমাদের অভিজ্ঞতা রয়েছে।’

দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলতে আগামী ১৫ সেপ্টেম্বর ভারতের উদ্দেশ্যে উড়াল দেবে বাংলাদেশ। এরপর ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ের মাটিতে শুরু হবে প্রথম টেস্ট। এরপর ২৭ সেপ্টেম্বর কানপুরে দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে। টেস্টে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

ক্রিফোস্পোর্টস/৯সেপ্টেম্বর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট