Connect with us
ক্রিকেট

রিশাদের পর এবার টি-১০ লিগে দল পেলেন এনামুল

এনামুল হক বিজয়। ছবি- এনামুল

দুদিন আগেই জিম আফ্রো টি-১০ লিগে দল পেয়েছিলেন বাংলাদেশের উদীয়মান ক্রিকেটার রিশাদ হোসেন। সরাসরি চুক্তির মাধ্যমে দল পেয়েছিলেন এই লেগ স্পিনার। এবার এই টুর্নামেন্টেই দলপেন আরেক বাংলাদেশি ক্রিকেটার এনামুল হক বিজয়। ড্রাফট থেকে তাকে দলে নিয়েছে বুলাওয়ে ব্রেভসের।

জিম আফ্রো টি-১০ লিগের এই দ্বিতীয় আসরে বিদেশি খেলোয়াড়দের ‘সি’ ক্যাটাগরিতে ছিলেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটার এনামুল। গতকাল রোববার রাতে টুর্নামেন্টের ড্রাফট থেকে সুযোগ পেয়ে যান তিনি।

বুলাওয়ে ব্রেভসের দলে সতীর্থ হিসেবে এনামুল পাচ্ছেন কার্লোস ব্রাফেট, আকিলা ধনঞ্জয়া ও আইকন খেলোয়াড় ডেভিড ওয়ার্নারকে। এর আগে গেল আসরে এই দলের হয়েই খেলেছিলেন টাইগার পেসার তাসকিন আহমেদ।

এদিকে বেশ কিছুদিন যাবত জাতীয় দলের বাইরে রয়েছেন এনামুল হক বিজয়। কালেভদ্রে দলে ডাক পেলেও অল্প কিছু ম্যাচ খেলে আবারও ছিটকে যেতে হয় দলের বাইরে। তাই বিদেশি লিগ খেলার সুযোগ পেয়ে নিজেকে পুরোপুরি মেলে ধরার চেষ্টা করবেন এই উইকেট কিপার ব্যাটার।

নিলামের আগেই রিশাদকে দলে নিয়েছে হারারে বোল্টস। বিদেশি খেলোয়াড়দের মধ্যে ‘বি’ ক্যাটাগরিতে আছেন বাংলাদেশি এই অলরাউন্ডার। হারারেতে সতীর্থ হিসেবে দাসুন শানাকা, কেনার লুইস ও আইকন খেলোয়াড় জিমি নিশামকে পাবেন তিনি। এর আগে বিগ ব্যাশেও দল পেয়েছেন রিশাদ।

জিম্বাবুয়ের ঘরোয়া ছয় দলের এই ১০ ওভারি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটি শুরু হবে আগামী ২১ সেপ্টেম্বর। আর ২৯ সেপ্টেম্বর ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের আসরের। জিম আফ্রো টি-১০ এই টুর্নামেন্টে শিরোপা ধরে রাখার জন্য লড়াই করবে গেল বারের চ্যাম্পিয়ন ডারবান কালান্দার্স।

আরও পড়ুন: মুশতাক আহমেদের প্রশংসায় পঞ্চমুখ মিরাজ

ক্রিফোস্পোর্টস/৯সেপ্টেম্বর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট