Connect with us
ক্রিকেট

মুশতাক আহমেদের প্রশংসায় পঞ্চমুখ মিরাজ

Miraz praises Mushtaq Ahmed
মুশতাক আহমেদের সঙ্গে কাজ করে ভালো লেগেছে মিরাজের। ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে গত এপ্রিলে বাংলাদেশের কোচিং প্যানেলে যুক্ত করা হয় পাকিস্তানের মুশতাক আহমেদকে। এই সাবেক কিংবদন্তি লেগস্পিনারের অধীনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে দুর্দান্ত পারফরম্যান্স করেছিল টাইগার স্পিনাররা। সদ্য সমাপ্ত পাকিস্তান সিরিজেও বাংলাদেশের সঙ্গে কাজ করেছেন এই ৫৮ বছর বয়সী কোচ।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলে ছিলেন না মেহেদি হাসান মিরাজ। তাই মুশতাক আহমেদের সঙ্গে কাজ করার সুযোগ হয়নি এই স্পিনারের। তবে পাকিস্তান সিরিজে কাজ করা সুযোগ হয়েছে তার। প্রথমবারের মতো তার অধীনে কাজ করতে পেরে অনেক উপভোগ করেছেন এই ডানহাতি স্পিনার।

ভারত সিরিজকে সামনে রেখে মিরপুরে অনুশীলন শুরু করেছে বাংলাদেশের ক্রিকেটাররা। আজ সোমবার (৯ সেপ্টেম্বর) মিরপুরে অনুশীলনের এক ফাঁকে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন মিরাজ। এসময় মুশতাক আহমেদের বেশ প্রশংসা করেছেন এই অলরাউন্ডার।

আরও পড়ুন:

» শেষ ম্যাচ জিতে ইংলিশদের কাছে হোয়াইটওয়াশ এড়াল শ্রীলঙ্কা

» প্রথম টেস্টে ভারতের শক্তিশালী দল, যা ভাবছেন মিরাজ 

তিনি বলেন, ‘মুশতাক আহমেদের সঙ্গে প্রথমবারের মতো কাজ করার সুযোগ হয়েছে। ওনার সঙ্গে কাজ করে অনেক ভালো লেগেছে। উনি অনেক অনুপ্রেরণামূলক কথা বলেন এবং খেলোয়াড়দের অনেক সমর্থন দেন। খেলোয়াড়দের খারাপ সময়ে তিনি পাশে থাকার চেষ্টা করেন। ওনার এই কাজগুলো অনেক ভালো লেগেছে।’

পাকিস্তান সিরিজই ছিলো বাংলাদেশের সঙ্গে মুশতাক আহমেদের শেষ কাজ। বর্তমানে ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ রয়েছেন তিনি। ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে কাজ করবেন এই পাকিস্তানি কোচ। তবে দীর্ঘমেয়াদি চুক্তিতে তাকে পেতে আগ্রহী বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ডিসেম্বরে ইংলিশদের সঙ্গে চুক্তি শেষ হবে তার। এক্ষেত্রে জানুয়ারিতে তাকে পেতে চেষ্টা করবে বিসিবি।

ক্রিফোস্পোর্টস/৯সেপ্টেম্বর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট