Connect with us
ক্রিকেট

বাংলাদেশের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করবেন কোহলি!

Virat Kohli
ভারতীয় সাবেক অধিনায়ক কোহলি। ফাইল ছবি

চলতি মাসেই বাংলাদেশ দল ভারত সফরে যাবে। যেখানে দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে দুই দল। আসন্ন এই সিরিজ দিয়ে দীর্ঘ আট মাস পর আবারও টেস্টে ফিরবেন ভারতীয় তারকা বিরাট কোহলি। লাল বলে সবশেষ কোহলিকে দেখা গেছে চলতি বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরে।

এরপর সাদা পোষাকের ক্রিকেটে আর নামেননি ভারতীয় সাবেক অধিনায়ক। বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে আবারও লাল বলে ফিরবেন তিনি। আর এই সিরিজে তাকে বাজির ঘোড়া মানছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাসিত আলী।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সর্বশেষ আসরে দুর্দান্ত খেললেও এরপর যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজে বসা টি-টোয়েন্টি বিশ্বকাপে রানের দেখা পাননি কোহলি। দল বিশ্বকাপ জিতলেও ৮ ম্যাচে ১৮.৮৭ গড় ও ১১২.৬৮ স্ট্রাইক রেটে করেছেন ১৫১ রান। তবে ফাইনালে দলকে জেতানো ৭৬ রানের ইনিংসটাই সর্বোচ্চ।

আরও পড়ুন : 

» ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টিসহ আজকের খেলা (১১ সেপ্টেম্বর ২৪)

» ভারতের গ্রেটার নয়ডায় ‘না’ খেলার সিদ্ধান্ত আফগানদের

বিশ্বকাপ পরবর্তী আগস্ট মাসে শ্রীলঙ্কা সফরে গিয়ে ওয়ানডে সিরিজে ৩ ম্যাচে করেন ৫৮ রান। কোহলি যে মাপের ব্যাটসম্যান, সেই বিচারে বলাই যায়, সাম্প্রতিক সময়ে কোহলি তেমন একটা রানের মধ্যে নেই। তবে পাকিস্তানের সাবেক তারকা ব্যাটার বাসিত আলী মনে করেন, শুধু বাংলাদেশ নয়, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেও বড় রানের ইনিংস খেলবেন কোহলি।

বাসিত আলী নিজের ইউটিউব কোহলিকে নিয়ে বলেছেন, ‘ইংল্যান্ড সিরিজে বিরাট ছিল না। শ্রীলঙ্কা সিরিজে সে ভালো পারফর্ম করেনি। কিন্তু বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজে আপনারা বড় সেঞ্চুরি দেখবেন। ১১০ কিংবা ১১৫ নয়, ২০০ রানের ইনিংসও দেখতে পারেন তার কাছ থেকে।’

ভারতীয় সাবেক এই ক্রিকেটারের টেস্টে সাতটি ডাবল সেঞ্চুরি রয়েছে। টেস্ট ইতিহাসে সর্বোচ্চ ডাবল সেঞ্চুরির তালিকায় তিনি ইংল্যান্ডের কিংবদন্তি ওয়ালি হ্যামন্ডের সঙ্গে যৌথভাবে চতুর্থ। বাংলাদেশের বিপক্ষে এখন পর্যন্ত ছয় টেস্টে খেলে ৯ ইনিংসে ৫৪.৬২ গড়ে ৪৩৭ রান করেছেন কোহলি। ২০১৭ সালে হায়দরাবাদ টেস্টে ২০৪ রানের ইনিংস বাংলাদেশের বিপক্ষে কোহলির সর্বোচ্চ।

সম্প্রতি পাকিস্তানকে ঘরের মাঠে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। বাংলাদেশের পারফর্ম নিয়েও কথা বলছেন বাসিত আলী।

ক্রিফোস্পোর্টস/১১সেপ্টেম্বর২৪/এসএম

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট