Connect with us
ক্রিকেট

হঠাৎ বিসিবি থেকে পদত্যাগ খালেদ মাহমুদ সুজনের

খালেদ মাহমুদ সুজন। ছবি- সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডে পরিবর্তনের ধারাবাহিকতায় এবার বিসিবি থেকে পদত্যাগ করলেন খালেদ মাহমুদ সুজন। আজ বুধবার (১১ সেপ্টেম্বর) বোর্ডের পরিচালক পদের দায়িত্ব ছেড়েছেন এই কর্মকর্তা। এক বিসিবি কর্মকর্তা সুজনের দায়িত্ব ছাড়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

লম্বা সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে যুক্ত ছিলেন সুজন। বিভিন্ন সময় বিভিন্ন কমিটির গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন জাতীয় দলের এই সাবেক ক্রিকেটার। সর্বশেষ গেম ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান এবং ক্রিকেট অপারেশন্স কমিটির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে সরকার পতনের পর পরিবর্তন হাসতে শুরু করে দেশের প্রায় সকল সেক্টরে। পালা বদলের সেই হাওয়া লাগে দেশের ক্রীড়াঙ্গনেও। যার ব্যাতিক্রম নয় দেশের অন্যতম ক্রীড়া সংগঠন বিসিবি। এরই মধ্যে পরিবর্তন হয়েছে বোর্ড সভাপতি।

এদিকে সুজনের আগে বিসিবি পরিচালকের পদ থেকে পদত্যাগ করেছেন জালাল ইউনুস, আহমেদ সাজ্জাদুল আলম ববি, শফিউল আলম চৌধুরী নাদেল ও নাইমুর রহমান দুর্জয়ের মতো প্রভাবশালী পরিচালকেরা। তবে সাবেক বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন সভাপতি পদ থেকে সরে দাঁড়ালেও পরিচালক হিসেবে করেননি পদত্যাগ। 

বিসিবিতে পরিচালক পদে থাকাকালীন জাতীয় দলের সঙ্গেও কাজ করেছেন সুজন। বিভিন্ন সময়ে টিম ডিরেক্টর, অন্তর্বর্তীকালিন কোচ, টিম ম্যানেজারের ভূমিকায় দেখা গেছে তাকে। তাছাড়া ঘরোয়া ক্রিকেটে আবাহনীর প্রধান কোচ ও বিপিএলেও বিভিন্ন দলে কোচিং করিয়েছেন করেছেন এই সাবেক ক্রিকেটার।

আরও পড়ুন: বাংলাদেশের বিপক্ষে কেমন হতে পারে ভারতের সম্ভাব্য একাদশ?

ক্রিফোস্পোর্টস/১১সেপ্টেম্বর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট