Connect with us
ক্রিকেট

সারের হয়ে দ্বিতীয় ইনিংসেও সাকিবের দুর্দান্ত বোলিং

Shakib Al Hasan__Surrey
সারের হয়ে দ্বিতীয় ইনিংসে দুটি উইকেট তুলে নিয়েছেন সাকিব। ছবি- সংগৃহীত

পাকিস্তান সিরিজ শেষে দেশে না ফিরে কাউন্টি চ্যাম্পিয়নশীপ খেলতে ইংল্যান্ডে গেছেন সাকিব আল হাসান। সেখানে সারের হয়ে একটি চারদিনের ম্যাচ খেলছেন এই অলরাউন্ডার।

গত সোমবার (৯ সেপ্টেম্বর) সমারসেটের বিপক্ষে ম্যাচ দিয়ে সারের জার্সিতে অভিষেক হয় সাকিবের। আর অভিষেক ম্যাচেই দুর্দান্ত বোলিং করেন এই তারকা। প্রথম ইনিংসে ৩৩.৫ ওভার হাত ঘুরিয়ে ৯৭ রান খরচায় ৪টি উইকেট শিকার করেন।

এবার দ্বিতীয় ইনিংসেও বল হাতে ভেলকি দেখালেন সাকিব। ইনিংসের ষষ্ঠ ওভারেই উইকেটের দেখা পেয়েছেন এই স্পিনার। ওভারের দ্বিতীয় বলে সমারসেটের ওপেনার আর্চি ভনকে বোল্ড করেন সাকিব। সাজঘরে ফেরার আগে কেবল ৩ রান করেন এই ব্যাটার।

আরও পড়ুন:

» প্যারাগুয়ের কাছে ব্রাজিলের লজ্জার হার, ক্ষমা চাইলেন ভিনি

» ক্রিকেটারদের নিয়ে প্রধান উপদেষ্টার কাছে যাবেন বিসিবি বস ফারুক 

এরপর ইনিংসের ১৪তম ওভারে দ্বিতীয়বারের মতো আঘাত হানেন সাকিব। এবার তার শিকার টম অ্যাবেল। সারের জার্সিতে অ্যাবেলই ছিলেন সাকিবের অভিষেক উইকেট। প্রথম ইনিংসে ব্যক্তিগত ৪৯ রানে তাকে বোল্ড ফেরান সাকিব। তবে দ্বিতীয় ইনিংসে কেবল ১৮ রান করেছেন এই ব্যাটার।

সাকিবসহ জর্ডান ক্লার্ক ও কেমার রোচের দুর্দান্ত বোলিংয়ে শুরুতেই বেশ কয়েকটি উইকেট হারিয়েছে সমারসেট। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৪.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ৮৫ রান তুলেছে সমারসেট। সাকিব ১০ ওভার হাত ঘুরিয়ে ৩৩ রান খরচায় ২টি উইকেট শিকার করেছেন।

এর আগে প্রথম ইনিংসে ৩১৭ রানে গুটিয়ে যায় সমারসেট। জবাবে সারে প্রথম ইনিংসে ৩২১ রান তুলে অলআউট হয়েছে। তবে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করলেও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন সাকিব। প্রথম ইনিংসে ২৪ বলে ১২ রান করে আউট হয়ে যান এই তারকা।

ক্রিফোস্পোর্টস/১১সেপ্টেম্বর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট