Connect with us
ফুটবল

ম্যাচ হেরে ক্যামেরায় থাপ্পড়, তোপের মুখে মার্টিনেজ (ভিডিও)

crifo Martinej
ম্যাচ হেরে ক্যামেরায় থাপ্পড়, তোপের মুখে মার্টিনেজ

এমনিতেও ম্যাচে হেরে যাওয়ার হতাশা, তার উপর আবার সাংবাদিকের ক্যামেরায় থাপ্পড়। এখন যোগ হয়েছে শাস্তির দাবি। সময়টা হঠাৎই এমিলিয়ানো মার্টিনেজের প্রতিকূলে যাচ্ছে। তার বিরুদ্ধে ক্ষিপ্ত কলম্বিয়া ক্রীড়া সাংবাদিক অ্যাসোসিয়েশন (অ্যাকর্ড)। এমনকি দৃষ্টান্তমূলক শাস্তি চায় তারা।

বুধবার বাংলাদেশ সময় মধ্যরাতে বারানকিয়ার মাঠে কলম্বিয়ার বিরুদ্ধে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে হেরে মাঠ ছাড়ে ২০২২ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। হারের হতাশায় ম্যাচ শেষে মাঠ থেকে বের হওয়ার পথে টিভি ক্যামেরায় থাপ্পড় মারেন আর্জেন্টিনার গোলকিপার মার্টিনেজ। এ নিয়ে ফিফার কাছে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে কলম্বিয়া ক্রীড়া সাংবাদিক অ্যাসোসিয়েশন।

গতকাল সংগঠনের এক বিবৃতিতে বলা হয়, ম্যাচ শেষে ক্যামেরাম্যানের প্রতি মার্টিনেজ যে আক্রমণাত্মক আচরণ করেছেন, তা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এ ধরণের ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছে অ্যাকর্ড কলম্বিয়া। ক্যামেরাম্যানের যন্ত্রপাতি মাঠে ফেলে দেওয়া বাক্‌স্বাধীনতার প্রতি আক্রমণ। তিনি নতুন প্রজন্মের কাছে আদর্শের কেউ নন। দেশের ক্রীড়া সাংবাদিকতার কর্তৃপক্ষ হিসেবে ফিফার কাছে এমিলিয়ানো মার্টিনেজের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে অ্যাকর্ড।

কী হয়েছিল ওই ম্যাচের শেষে? কলম্বিয়ার কাছে ২–১ গোলে হারের পর কয়েকজন ফুটবলারের সঙ্গে হাত মিলিয়ে মাঠ ছাড়ার সময় তাকে ক্যামেরায় ধারণ করছিলেন ক্যামেরাম্যান জনি জ্যাকসন। তখন হঠাৎই ক্যামেরায় থাপ্পড় মেরে বসেন মার্টিনেজ। এতে ক্যামেরাসহ জ্যাকসন মাঠে পড়ে যান বলে জানিয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

আরও পড়ুন:

» কলম্বিয়ার কাছে হারের পর দুঃসংবাদ পেল আর্জেন্টিনা

» দক্ষিণ আফ্রিকা সিরিজে টেস্টের ভেন্যু চূড়ান্ত করেছে বিসিবি

তবে মার্টিনেজকে ভিডিও বার্তাও দিয়েছেন জনি জ্যাকসন। সেখানে তিনি বলেছেন, দিবু (মার্টিনেজের ডাকনাম), আমি তোমাকে বলতে চাই, দুশ্চিন্তা করো না। জীবনে সবাই ম্যাচ হেরেছে। এই হারে তুমি হয়তো বেশি কষ্ট পেয়েছ, কিন্তু এসব ভুলে সামনে এগিয়ে যাও।’

এ বিষয়ে জনি জ্যাকসনের উদ্ধৃতি দিয়ে টিওয়াইসি স্পোর্টস বলেছে, ম্যাচ শেষে দিবুকে দেখলাম এক বদলি গোলকিপারের সঙ্গে হাত মেলাতে। পরে তার কাছে যেতেই আমার ক্যামেরায় আঘাত করে বসল। আমার খুব রাগ হয়েছিল। কারণ, তার মতো আমিও মাঠে নিজের কাজ করছিলাম।

ক্রিফোস্পোর্টস/১২সেপ্টেম্বর২৪/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল