Connect with us
ক্রিকেট

ইংলিশ কাউন্টিতে সারের হয়ে সাকিবের ফাইফারসহ ৯ উইকেট

Shakib's 9 wickets with Fifer for Surrey in the English county
সারের জার্সিতে অভিষেক টেস্টেই ৯ উইকেট নিয়েছেন সাকিব। ছবি- সংগৃহীত

এক দশকেরও বেশি সময় পর ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলতে গেছেন সাকিব আল হাসান। পাকিস্তানে সফর শেষে সরাসরি ইংল্যান্ডে চলে গেছেন এই তারকা অলরাউন্ডার। ভারত সিরিজের আগে সারের হয়ে একটি চারদিনের আনঅফিশিয়াল টেস্ট খেলছেন তিনি।

সারের জার্সিতে সাকিব তার অভিষেক ম্যাচেই আগুন ঝরানো বোলিং করেছেন। বল হাতে দুই ইনিংস মিলিয়ে এক ফাইফারসহ মোট ৯ উইকেট শিকার করেছেন এই টাইগার অফ স্পিনার।

গত সোমবার (৯ সেপ্টেম্বর) কাউন্টি চ্যাম্পিয়নশিপের ৫৯তম ম্যাচে সমারসেটের মুখোমুখি হয় সারে। প্রথম ব্যাট করতে নেমে সাকিব ও অস্ট্রেলিয়ার ড্যানিয়েল ওয়ারালের বোলিং কল্যাণে ৩১৭ রানে গুটিয়ে যায় সমারসেট।

সাকিব বল হাতে ৩৩.৫ ওভারে হাত ঘুরিয়ে ৭ মেডেনসহ ৯৭ রান খরচায় ৪টি উইকেট শিকার করেন। ওয়ারাল নেন ৩ উইকেট।

আরও পড়ুন:

» এশিয়ার টেস্ট ইতিহাসে যে ঘটনা আগে কখনো ঘটেনি

» ভারত সফরের টেস্ট দল ঘোষণা, একজনকে বাদ দিলো বিসিবি 

এরপর দ্বিতীয় ইনিংসে ফের বল হাতে জাদু দেখা সাকিব। সাকিবের দুর্দান্ত বোলিং কল্যাণে দ্বিতীয় ইনিংসে ২২৪ রানেই গুটিয়ে যায় সমারসেট। তবে প্রথম ইনিংসে অল্পের জন্য ফাইফারের আক্ষেপ থাকলেও দ্বিতীয় ইনিংসে তা পূরণ করেন সাকিব। এবার ২৯.৩ ওভার হাত ঘুরিয়ে ৯৬ রান দিয়ে ৫ উইকেট শিকার করেন এই তারকা স্পিনার।

সাকিব বল হাতে দারুণ করলেও ব্যাট হাতে খারাপ সময় পার করছেন। প্রথম ইনিংসে ২৪ বলে ১২ রান করে আউট হয়ে যান তিনি। গত পাকিস্তান সিরিজেও দেখা গেছে একই চিত্র। বল হাতে ভালো করলেও ব্যাট হাতে নিজেকে মেলে ধরতে পারেননি এই অলরাউন্ডার।

উল্লেখ্য, আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সারে-সমারসেট ম্যাচের চতুর্থ ও শেষদিনের খেলা চলছে। সমারসেটের দেয়া ২২১ রানের টার্গেটে ব্যাট করছে সারে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৬ ওভারে ২ উইকেট হারিয়ে ৪১ রান করেছে সারে। সাকিবদের জয়ের জন্য প্রয়োজন ১৮০ রান।

ক্রিফোস্পোর্টস/১২সেপ্টেম্বর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট