Connect with us
ক্রিকেট

বল হাতে ৯ উইকেটের পর ব্যাট হাতে ফের ব্যর্থ সাকিব

Shakib_County Cricket_Surrey
সারের জার্সিতে সাকিব আল হাসান। ছবি- সংগৃহীত

পাকিস্তান সিরিজ শেষে ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলছেন সাকিব আল হাসান।
ভারত সিরিজের আগে কাউন্টিতে বল হাতে নিজের প্রস্তুতিটা সেরেছেন দারুণভাবেই। তবে ব্যাট হাতে আবারও ব্যর্থ হয়েছেন এই তারকা অলরাউন্ডার।

কাউন্টিতে সারের হয়ে একটি চারদিনের আনঅফিশিয়াল টেস্ট খেললেন সাকিব। টেবিলের শীর্ষে থাকা এই দলটির হয়ে অভিষেক ম্যাচেই বল হাতে নিজের ক্যারিশমা দেখিয়েছেন সাকিব। সমারসেটের বিপক্ষে ম্যাচটিতে দুই ইনিংস মিলিয়ে এক ফাইফারসহ মোট ৯ উইকেট শিকার করেন এই তারকা।

বল হাতে নিজের সেরাটা দিলেও ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি সাকিব। প্রথম ইনিংসে ২৪ বলে ১২ রান করেন তিনি। কিন্তু দ্বিতীয় ইনিংসে রানের খাতাই খুলতে পারেননি এই ব্যাটার। ৫ বলে ০ রান করে আউট হয়ে গেছেন তিনি।

আরও পড়ুন:

» বিসিবি সভাপতি ও ক্রিকেটারদের বৈঠক, উপস্থিত ছিলেন তামিম

» ভারত সিরিজে শরিফুলকে না রাখার কারণ জানাল বিসিবি 

এর আগে সমারসেটে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে সাকিব ও ড্যানিয়েল ওয়ারালের বোলিং কল্যাণে ৩১৭ রানে গুটিয়ে যায়।সাকিব বল হাতে ৪টি উইকেট শিকার করেন। ওয়ারাল নেন ৩ উইকেট। এরপর দ্বিতীয় ইনিংসে সাকিবের ৫ উইকেটের কল্যাণে ২২৪ রানেই গুটিয়ে যায় সমারসেট।

সমারসেটের দেওয়া ২২১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে সুবিধাজনক অবস্থানেই ছিল সারে। তবে নব্বইয়ের ঘরে গিয়ে ব্যাটিং বিপর্যয় পড়ে বড় ব্যবধানে হেরেছে দলটি। ৪৬ রানে তৃতীয় উইকেট পতনের পর ৯৫ রানে চতুর্থ উইকেট হারায় সারে। এরপরই শুরু হয় ব্যাটিং বিপর্যয়। ৯৫ থেকে ১০৯ রানের মধ্যেই বাকি উইকেটগুলো হারায় তারা। ফলে ১১১ রানে জয় পায় সমারসেট।

ক্রিফোস্পোর্টস/১২সেপ্টেম্বর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট