Connect with us
ক্রিকেট

বাংলাদেশ-ভারত ম্যাচ ঘিরে শঙ্কা, সুখবর দিলেন বিসিবি সভাপতি

Concerns on Bangladesh-India match, what the BCB president said
বাংলাদেশ-ভারত ম্যাচে হামলার হুমকি প্রসঙ্গে কথা বলেছেন ফারুক আহমেদ। ছবি- সংগৃহীত

ভারতের মাটিতে সেপ্টেম্বর-অক্টোবরে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। তবে এই সিরিজের একটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট ম্যাচে সফরকারী বাংলাদেশের ওপর হামলার হুমকি দিয়েছে ভারতের হিন্দু জাতীয়তাবাদী রাজনৈতিক দল অখিল ভারত হিন্দু মহাসভা। যার ফলে এই ম্যাচগুলো মাঠে গড়ানো নিয়ে কিছুটা শঙ্কা দেখা দিয়েছিল। তাছাড়া এ নিয়ে দেশের ক্রিকেট বোর্ড সহ সমর্থকেরাও অনেক উদ্বিগ্ন।

এ নিয়ে সকল শঙ্কা উড়িয়ে দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ। এই ইস্যুতে ভারতের ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহর সঙ্গে কথা হয়েছে তার। ভারত সিরিজে বাংলাদেশ সর্বোচ্চ নিরাপত্তা পাবে বলে তাকে জানিয়েছেন জয় শাহ।

ফারুক আহমেদ বলেন, ‘বিসিসিআইয়ের সচিব জয় শাহর সঙ্গে আমার কথা হয়েছে। এই ইস্যুটির ব্যাপারে তাকে জানিয়েছি। তিনি বলেছেন, দ্বিপাক্ষিক সিরিজে হামলার হুমকি প্রায়ই আসে। এটা কোনো বড় কোনো ইস্যু নয়। তবুও তারা বাংলাদেশ দলকে সর্বোচ্চ নিরাপত্তার দেবেন। আশা করি কোনো সমস্যা হবে না।’

আরও পড়ুন:

» বল হাতে ৯ উইকেটের পর ব্যাট হাতে ফের ব্যর্থ সাকিব

» বিসিবি সভাপতি ও ক্রিকেটারদের বৈঠক, উপস্থিত ছিলেন তামিম 

আগামী ১৫ সেপ্টেম্বর ভারতের উদ্দেশ্যে উড়াল দেবে বাংলাদেশ দল। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া টেস্টের জন্য ইতোমধ্যে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।

প্রসঙ্গগত, হিন্দু মহাসভা প্রথমে একটি টি-টোয়েন্টি ম্যাচকে ঘিরে হুমকি দিয়েছিল। আগামী ৬ অক্টোবর গোয়ালিয়রে অনুষ্ঠিত হতে যাওয়া প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি বাতিলের চেষ্টা চালাবে বলে জানিয়েছিল তারা। পরবর্তীতে কানপুরে দ্বিতীয় টেস্টে সফরকারী বাংলাদেশ দলের ওপর হামলার হুমকি দিয়েছিল তারা।

ক্রিফোস্পোর্টস/১২সেপ্টেম্বর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট