Connect with us
ফুটবল

বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়, ব্রাজিল কোয়ার্টার ফাইনালে

আর্জেন্টিনার বিদায়; ব্রাজিলের জয়। ছবি- সংগৃহীত

চলছে ফুটবল অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপের আসর। যেখানে গতকাল শেষ ষোলোর লড়াইয়ে কেমেরুনকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল। এদিকে আজ রাতে শেষ ষোলোর খেলায় জার্মানির কাছে বড় ব্যবধানে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেছে আর্জেন্টিনা।

আজ শুক্রবার কলম্বোর এস্তাদিও মেট্রোপলিটন স্টেডিয়ামে জার্মানির কাছে ৫-১ গোলের বিশাল ব্যবধানে পরাজিত হয় আর্জেন্টিনার মেয়েরা। এদিন জার্মানির হয়ে জোড়া গোল করেন নাচতিগাল। একটি করে গোল করেন জানজিন, ব্যান্ডের ও জিকাই। আর্জেন্টিনার হয়ে গোল পেয়েছেন লোম্বারডি ল্যারের।

এদিন ম্যাচের মাত্র পঞ্চম মিনিটেই এগিয়ে যায় জার্মানি। সতীর্থের বাড়িয়ে দেওয়া বল নিয়ে একাই ডি-বক্সের মধ্যে ঢুকে পড়েন জানজিন। দারুন ফিনিশিংয়ে তিনি জালে জড়ান বল। ২৪তম মিনিটে হেডে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন নাচতিগাল।

এর দুই মিনিট বাদেই ডি-বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়ে আলতো টোকায় জালে বল চড়ান ব্যান্ডের। এদিন প্রথমার্ধে নিজের দ্বিতীয় গোল পেয়ে যান নাচতিগাল। ডি-বক্সের বাইরে থেকে নেওয়া অসাধারণ ফ্রি-কিকে গোল করেন তিনি।

বিরতিতে যাওয়ার আগে দলের হয়ে ব্যবধান কমান আর্জেন্টাইন ফুটবলার ল্যারের। গোল পেয়ে খুব একটা উদযাপন করতে দেখা যায়নি তাকে। কারণ ম্যাচের ফলাফল তখন অনেকটাই অনুমেয় ছিল। তবে দ্বিতীয়ার্ধে গোল করে ব্যবধান আরও বাড়ান জার্মানির জিকাই।

এতে করে চলতি অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপের আসর থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নিল আর্জেন্টিনা। এর আগে গ্রুপ পর্বে তৃতীয় হয়ে কোন মতে শেষ ষোলো রাউন্ডে উঠেছিল তারা। এদিকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে আসা ব্রাজিল উঠে গেছে কোয়ার্টার ফাইনালে।

গতকাল ক্যামেরুনকে ৩-১ গোলে হারিয়ে টুর্নামেন্টের শেষ আট নিশ্চিত করে ব্রাজিলের মেয়েরা। এদিন ম্যাচে শুরুর দিকে পিছিয়ে পড়েছিল তারা। তবে প্রথমার্ধেই পেনাল্টি থেকে গোল করে সমতায় ফিরে ব্রাজিল। এতে নির্ধারিত সময়ে আর কেউ না পেলে অতিরিক্ত সময় গড়ায় ম্যাচ। যেখানে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

আরও পড়ুন: বল হাতে ৯ উইকেটের পর ব্যাট হাতে ফের ব্যর্থ সাকিব

ক্রিফোস্পোর্টস/১৩সেপ্টেম্বর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল