Connect with us
ফুটবল

মেসি হওয়া অসম্ভব, নিজের মতো হতে চান লামিন ইয়ামাল

Lamine Yamal-Lionel Messi
লামিন ইয়ামাল-লিওনেল মেসি। ছবি- সংগৃহীত

স্পেন ও বার্সেলোনার উদীয়মান তারকা লামিন ইয়ামাল। অল্প বয়সেই ফুটবল বিশ্বে বেশ সাড়া ফেলেছেন বার্সেলোনার লা মাসিয়া একাডেমি থেকে উঠে আসা এই তরুণ। বল পায়ে নিয়মিত নৈপুণ্য দেখিয়ে নিজেকে নিয়ে গেছেন এক অন্য উচ্চতায়। গত জুলাইয়ে ১৭ বছরে পা রাখা এই ফুটবলারের তুলনা করা হয় আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির সঙ্গে।

লিওনেল মেসি ফুটবলকে জয় করেছেন। ফুটবলের প্রায় সকল অঙ্গনেই সফলতা রয়েছে এই মহাতারকার। মেসির খেলার ধরনের সঙ্গে লামিনের খেলার ধরনেও অনেকটা মিল রয়েছে। রাইট উইং পজিশনে খেলেন মেসি। তার মতো লামিনও মাঠের ডানপাশ ধরে খেলেন। মেসির মতোই বাঁ-পায়ে শক্তিশালী ইয়ামাল। একইসঙ্গে মেসির মতো ড্রিবলিংও করতে দেখা যায় এই ১৭ বছরের তরুণকে।

ফুটবল ইতিহাসের সর্বোচ্চ ৮ বারের ব্যালন ডি’অর জয়ী মেসির সঙ্গে তুলনা হওয়ায় নিজেকে সৌভাগ্যবান ভাবতে পারেন লামিন। তবে ক্যারিয়ারের শুরুর পর্যায়ে থাকা এই তরুণ নিজেকে মেসির মতো ভাবছেন না। তিনি মনে করেন, মেসির পর্যায়ে যাওয়ার তার পক্ষে সম্ভব নয়। তাই নিজের মতো হতে চান এই উঠতি তারকা।

আরও পড়ুন:

» শোয়েবের বিরুদ্ধে গুরুতর অভিযোগ সাবেক পাকিস্তানি ক্রিকেটারের

» সামাজিক মাধ্যমে অনন্য মাইলফলক স্পর্শ করে যা বললেন রোনালদো 

সম্প্রতি স্প্যানিশ টিভি স্টেশন ‘আন্তেনা ত্রি’কে দেওয়া সাক্ষাৎকারে মেসির সঙ্গে নিজের তুলনার বিষয়টি নিয়ে মুখ খুলেন ইয়ামাল। তিনি বলেন, ‘অনেকে আমাকে ইতিহাসের সেরা ফুটবলারের (মেসি) সঙ্গে তুলনা করে। এ বিষয়টি আমি উপভোগ করি। তবে আমার পক্ষে তার পর্যায়ে পৌঁছানো সম্ভব নয়। আমি লামিন ইয়ামাল হতে চাই’

গত বছরের এপ্রিলে মাত্র ১৫ বছর ৯ মাস ১৬ দিন বয়সে বার্সেলোনার মূল দলে অভিষেক হয় লামিনের। এরপর কিউলসদের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করে স্পেনে জাতীয় দলের কোচ লুইস দে লা ফুয়েন্তের নজর কাড়েন ইয়ামাল। এরপর সেপ্টেম্বরেই জাতীয় দলে ডাক পান তিনি এবং ১৬ বছর ৫৭ দিন বয়সে লা রোহাদের জার্সিতে অভিষেক হয় এই উদীয়মান তারকার।

স্পেনের হয়ে সর্বশেষ ইউরো চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত পারফরম্যান্স করেন ইয়ামাল। দলের ইউরো জয়ে অনেক অবদান রয়েছে তার। ইউরোতে ৭ ম্যাচে ১ গোলের পাশাপাশি ৪টি অ্যাসিস্ট করেন এই তরুণ তারকা।

ক্রিফোস্পোর্টস/১৩সেপ্টেম্বর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল