Connect with us
ক্রিকেট

ধারাবাহিক জয় অব্যাহত রেখে সিরিজ নিশ্চিত বাংলাদেশের

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা। ছবি:- সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ১০ রানে জিতেছে বাংলাদেশ নারী ‘এ’ দল। ধারাবাহিকভাবেই জয় অব্যাহত রেখেছে টাইগ্রেসরা। প্রথম এবং দ্বিতীয় ম্যাচ জয়ের পর তৃতীয় ম্যাচ জিতে ২ ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছেন নিগার সুলতানারা।

রোববার (১৫ সেপ্টেম্বর) তৃতীয় ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামেন বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশের ব্যাটারদের রীতিমতো শাসন করে লঙ্কান বোলাররা। ২০ ওভাবের ৯ উইকেট হারিয়ে মাত্র ৯৭ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

বাংলাদেশের হয়ে ২১ বলে ২৬ রান করেন সাথী রানী। এছাড়াও ৩৩ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন রিতু মনি। শ্রীলংকার হয়ে বল হাতে ৪ উইকেট তুলেন মালসা শেহানী।

আরও পড়ুন: দেশ ছাড়ার আগে ভারত সিরিজ নিয়ে যা বললেন শান্ত

৯৮ রানের লক্ষ্য মাত্রায় ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের তোপের মুখে পড়েন লঙ্কান ব্যাটাররা। মারুফা-নাহিদার অগ্নিঝড়া বলে মাত্র ২৮ রানে ৪ উইকেট হারায় শ্রীলঙ্কার মেয়েরা। এরপর কৌশিনী লুথাঙ্গা এবং নিলাকসানা সন্দামিনি জুটি বেঁধে দলের হাল ধরার চেষ্টা করেন। তবে ২১ রান করা লুথাঙ্গাকে ফিরিয়ে জুটি ভাঙ্গেন অধিনায়ক রাবিয়া খাতুন। নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ৮৭ রানে ইনিংস থামে স্বাগতিকদের।

বাংলাদেশের হয়ে দুইটি করে উইকেট তুলেন মারুফা এবং নাহিদা। সেই সাথে টানা ৩ ম্যাচ জিতে ২ ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেন বাঘিনীরা।

ক্রিফোস্পোর্টস/১৫সেপ্টেম্বর২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট