Connect with us
ফুটবল

বাফুফেতে সালাউদ্দিন অধ্যায়ের সমাপ্তি ঘটতে যাচ্ছে

The Salahuddin chapter is coming to an end in BFF
বাফুফের পরবর্তী নির্বাচনে অংশ নিচ্ছেন না কাজী সালাউদ্দিন। ছবি- সংগৃহীত

দীর্ঘ ১৬ বছর পর বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতির পদ থেকে সরে দাঁড়াতে যাচ্ছেন কাজী সালাউদ্দিন। আগামী অক্টোবরে বাফুফের সভাপতি নির্বাচনে অংশ নেবেন না এই সাবেক ফুটবলার। এর ফলে বাফুফেতে সালাউদ্দিন অধ্যায়ের সমাপ্তি ঘটতে যাচ্ছে।

আজ শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে ৪টায় এক সংবাদ সম্মেলন এসে নির্বাচনে অংশগ্রহণ না করার ঘোষণা দেন সালাউদ্দিন। আগামী ২৬ অক্টোবরের নির্বাচনে থাকছেন না তিনি।

এই সাবেক ফুটবলার বলেন, ‘আমি চার মেয়াদে বাফুফের সভাপতি পদে দায়িত্ব পালন করেছি। এই সুযোগ পেয়ে আমি নিজেকে ভাগ্যবান মনে করি। অক্টোবরে বাফুফের পরবর্তী নির্বাচনে আমি প্রতিদ্বন্ধিতা করব না। এটাই আমার চূড়ান্ত সিদ্ধান্ত।’

আরও পড়ুন:

» হঠাৎ যে দাবি নিয়ে মুখোমুখি অবস্থানে এমবাপ্পে-পিএসজি

» জন্মদিনে শেন ওয়ার্নকে স্মরণ করে আবেগঘন বার্তা দিলেন সন্তানেরা 

দেশের রাজনৈতিক পট-পরিবর্তনের পর থেকেই বাফুফে থেকে সালাউদ্দিনের পদত্যাগের দাবি তুলেন দেশের ফুটবল সমর্থকরা এবং বেশ কয়েকজন সাবেক ফুটবলার। বিশেষ করে, বাংলাদেশের সবচেয়ে বড় ফুটবল সমর্থক গোষ্ঠী ‘বাংলাদেশ ফুটবল আলট্রাস’ সালাউদ্দিনকে পদত্যাগের জন্য বেশ কয়েকবার আল্টিমেটাম দেন।

তবে পদত্যাগ করতে রাজি হননি সালাউদ্দিন। পুনরায় পঞ্চম মেয়াদে নির্বাচন করবেন বলেও জানিয়েছিলেন তিনি। তবে পূর্বের সিদ্ধান্ত থেকে সরে এসে নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সরকার পতনের পর দেশের ক্রীড়া ফেডারেশনগুলোতে পরিবর্তন আনতে শুরু করে জাতীয় ক্রীড়া পরিষদ। তবে বাফুফেতে সালাউদ্দিনের কাজ প্রশ্নবিদ্ধ হওয়া সত্ত্বেও হস্তক্ষেপ করেনি তারা। কারণ ফিফার আইন অনুযায়ী, কোনো দেশ তাদের ফুটবল ফেডারেশনে রাজনৈতিক বা অন্য কোনো উপায়ে হস্তক্ষেপ করে পরিবর্তন আনতে পারবে না। এই আইনের বিরুদ্ধে গেলে নিষেধাজ্ঞা পেত বাফুফে। তাই জাতীয় ক্রীড়া পরিষদ কোনো হস্তক্ষেপ করেনি।

ক্রিফোস্পোর্টস/১৪সেপ্টেম্বর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল