Connect with us
ফুটবল

রাতে ব্রাজিলের সেমিফাইনালে যাওয়ার পরীক্ষা, ম্যাচ দেখবেন যেভাবে

উত্তর কোরিয়া ও ব্রাজিল। ছবি- সংগৃহীত

কলম্বিয়ায় চলছে অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপের এবারের আসর। যেখানে শেষ ষোলো পর্বে ক্যামেরুনকে হারিয়ে টুর্নামেন্টে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিলের মেয়েরা। আজ রাতে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে উত্তর কোরিয়ার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল।

আজ রোববার দিবাগত রাতে বাংলাদেশ সময় রাত দেড়টায় সেমির টিকিট কাটার লক্ষ্যে কোয়ার্টার ফাইনাল খেলবে ব্রাজিল। মেডেলিনের স্পোর্টস কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে এই ম্যাচ।

অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপের এই টুর্নামেন্টে এখন পর্যন্ত দুইবার শিরোপা জয়ের স্বাদ পেয়েছে উত্তর কোরিয়া। অপরদিকে এই টুর্নামেন্টে এখন পর্যন্ত ব্রাজিলের সেরা সাফল্য সেমিফাইনাল। দুইবার ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নামলেও সফলতা পায়নি তারা।

২৪ দলের এই লড়াইয়ে ব্রাজিল ছিল ‘বি’গ্রুপে। যেখানে গ্রুপ পর্বের সবকটি ম্যাচ জিতে দ্বিতীয় রাউন্ডে উঠেছিল এসেছিল ব্রাজিল। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার পথে তারা হারিয়েছিল ফ্রান্স, কানাডা ও ফিজি অনূর্ধ্ব-২০ দলকে।

‘এ’ গ্রুপ থেকে তৃতীয় হয়ে আসা কেমেরুনে বিপক্ষে শেষ ষোলো রাউন্ডে মাঠে নেমেছিল ব্রাজিল। যেখানে ১-১ গোলে ব্যবধানে নির্ধারিত সময়ের খেলা হয় ড্র। এরপর অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। আর সেখানেই আরও দুই গোল দিয়ে জয় তুলে নেয় ব্রাজিল।

এদিকে তাদের আরেক চির প্রতিদ্বন্ধী আর্জেন্টিনা এরই মধ্যে ছিটকে গেছে এই বয়স ভিত্তিক বিশ্বকাপ থেকে। জার্মানির কাছে ৫-১ গোলের বড় ব্যবধানে হেরে শেষ রাউন্ড থেকে বিদায় নেয় আর্জেন্টাইন অনূর্ধ্ব-২০ নারী দল।

আজ যেভাবে দেখবেন ব্রাজিলের ম্যাচ:

ম্যাচটি সরাসরি দেখা যাবে ভারতের সনি টেন ৩ এইচডি (SONY TEN 3HD) ও সনি লাইভে (Sony LIV)। এছাড়া ফিফা প্লাসেও (fifaplus) এই ম্যাচটি দেখা যাবে সম্পূর্ণ ফ্রি।

আরও পড়ুন: ইনজুরি থেকে ফিরেই নতুন রেকর্ড গড়লেন মেসি

ক্রিফোস্পোর্টস/১৫সেপ্টেম্বর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল