Connect with us
ক্রিকেট

বাংলাদেশের বিপক্ষে একাধিক ক্রিকেটারকে বিশ্রামে পাঠাবে ভারত

Crifo Sports India
বাংলাদেশের বিপক্ষে একাধিক ক্রিকেটারকে বিশ্রামে পাঠাবে ভারত

টেস্ট সিরিজ ঘিরে সরগরম দুই প্রতিবেশী দেশ বাংলাদেশ ও ভারতে। সাম্প্রতিক সময়ে দুই দেশের ক্রিকেট উত্তেজনা বেশ আলোচিত। সেই ধারাবাহিকতায় আসন্ন সিরিজ ঘিরে চলছে রীতিমতো বাকযুদ্ধ। সম্প্রতি সময়ে পাকিস্তানকে তাদের মাটিতে ২-০ তে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। তাই টাইগারদের নিয়ে ভাবতে হচ্ছে ভারতকে। যদিও দেশটির সাবেক ক্রিকেটারদের মত পাকিস্তানকে হোয়াইটওয়াশ করলেও ভারতের কাছে পাত্তাই পাবে না বাংলাদেশ।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১ম টেস্ট দিয়ে শুরু হতে যাচ্ছে ভারত-বাংলাদেশ সিরিজ। ম্যাচটি অনুষ্ঠিত হবে চেন্নাইয়ের চিদাম্বর স্টেডিয়ামে। ১ম টেস্টের দলে রাখা হয়েছে ভারতের সিনিয়র ক্রিকেটারদেরকে। ২য় টেস্টেও একই স্কোয়াডের প্রবল সম্ভাবনা রয়েছে। কিন্তু ভারতীয় গণমাধ্যমের দাবি টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে রাখা হতে পারে বেশ কিছু ক্রিকেটারকে। ভারতীয় গণমাধ্যম পিটিআইকে বিসিসিআইয়ের এক সূত্র জানিয়েছে যে টি-টোয়েন্টি সিরিজে থাকা হচ্ছে না শুভমান গিলের তা অনেকটাই নিশ্চিত। এছাড়াও এই তালিকায় যুক্ত হতে পারে জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ এবং ঋষভ পান্থের নামও।

বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ৭ ই অক্টোবর। এরপর ঘরের মাঠে টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ তিন ম্যাচের টেস্ট সিরিজে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যেতে ভারতের জন্য এই সিরিজ খুবই গুরুত্বপূর্ণ। এরপরই বোর্ডার-গাভাস্কার ট্রফি খেলতে পাড়ি দিবে অস্ট্রেলিয়ায়। যেখানে দলে থাকবেন গিল। এই বিবেচনায় বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে রাখা হয়েছে তাকে।

আরও পড়ুন:

» নতুন রেকর্ড: প্রিমিয়ার লিগের এক ম্যাচে হলুদ কার্ডের বন্যা

» দেশ ছাড়ার আগে ভারত সিরিজ নিয়ে যা বললেন শান্ত

সংবাদমাধ্যম পিটিআইকে ভারতের ক্রিকেট বোর্ডের সূত্র জানিয়েছে যে, বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ অক্টোবরের ৭, ১০ ও ১৩ তারিখে এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ১ম টেস্ট ১৬ তারিখ যেখানে মাত্র ৩ দিনের বিরতি। এই ৩ দিনের বিরতি শুভমান গিলের জন্য আদর্শ হবে না। তাই তাকে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে রাখা হয়েছে।

শুভমান গিল তার ক্যারিয়ারে এখন পর্যন্ত ২১ ম্যাচ খেলে ব্যাট করেছে ১৪০ স্ট্রাইক রেটে। করেছেন ১টা সেঞ্চুরি ও ৩ টা হাফ-সেঞ্চুরিও। সম্প্রতি তিনি জিম্বাবুয়ের সিরিজে ছিলেন অধিনায়কও।কিন্তু টেস্ট চ্যাম্পিয়নশিপের বিবেচনায় গিলকে বিশ্রামে রাখা হয়েছে। সেই তালিকায় রয়েছে জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ এবং ঋষভ পন্থও। ঋষভ পন্থের জায়গায় দলে জায়গা পেতে পারেন ঈশান কিষাণ। দুলীপ ট্রফিতে সেঞ্চুরি করে ফর্মের তুঙ্গে আছেন এই উইকেটরক্ষক ব্যাটার।

ক্রিফোস্পোর্টস/১৫সেপ্টেম্বর২৪/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট