Connect with us
ফুটবল

এমবাপ্পেকে নিয়ে ব্রাজিলের ফুটবলারদের যে বার্তা দিলেন নেইমার

Neymar-mbappe

বর্তমানে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার খেলছেন সৌদি ক্লাব আল হিলালে এবং কিলিয়ান এমবাপ্পে খেলছেন স্পেনের রিয়াল মাদ্রিদের হয়, তবে নিজের সাবেক সতীর্থ সম্পর্কে সবাইকে সচেতন থাকতে বলেছেন নেইমার। এমনকি তার সাথে খেলার অভিজ্ঞতাকে ‘নরক’ বলে মন্তব্য করেছেন ব্রাজিলিয়ান তারকা। পাশাপাশি স্বদেশী সতীর্থদের জন্য এটা ‘বিপর্যয়কর’ বলেও সতর্ক করে দিয়েছেন তিনি।

রেকর্ড ট্রান্সফারে বার্সেলোনা ছেড়ে ২০১৭ সালে যোগ দেন ফ্রান্সের পিএসজিতে সেখানে ক্লাব সতীর্থ হিসাবে পান বর্তমান বিশ্বের সব থেকে বড় ফুটবল তারকা কিলিয়ান এমবাপ্পেকে, সেখানে তারা এক সাথে কাটিয়েছেন ৫ মৌসুম জিতেছেন লিগ শিরোপা সহ অনেক ট্রফি, তবে ছুয়ে দেখা হয়নি চ্যম্পিয়নস লিগ শিরোপা।

তাদের মধ্যকার সম্পর্ক যে কোন সময়ই মধুর ছিলো না তা বোঝা যেত হর হামেশাই, পেনাল্টি নিয়ে বনিবনা না হওয়া, সিনিয়র হিসেবে নেইমারকে সম্মান প্রদর্শন না করা এমন ঘটনা মিডিয়াতে প্রচার হতো হর হামেশাই। এমনকি শেষ সময়টা দুজনের মোটেই ভালো কাটেনি। ড্রেসিংরুমে হাতাহাতি পর্যন্ত হয়েছে বলেও গণমাধ্যমে একাধিকবার খবর এসেছিল।

আরও পড়ুন :

» বাংলাদেশ-ভারত সিরিজ ঘিরে উত্তাপ তুঙ্গে, শেষ দেখায় এগিয়ে কারা?

» ইউক্রেনকে হারিয়ে ফুটসাল বিশ্বকাপে আর্জেন্টিনার শুভ সূচনা

পিএসজি তে ইনজুরি সমস্যায় নেইমারকে পড়তে হয়েছে বার বার তবে, দলের হয়ে নেইমার এবং এমবাপ্পে ২০১৭ থেকে ২০২৩ সাল পর্যন্ত পিএসজি-তে একসঙ্গে ১৩৬টি ম্যাচে অংশ নিয়েছিলেন। দুজনের যুগলবন্দিতে এসেছিল ৫৪টি গোল। এমবাপ্পে রিয়াল মাদ্রিদে যাওয়ার আগের মৌসুমেই নেইমার আল-হিলালে যোগ দিয়েছিলেন। দুজনের বিচ্ছেদের হয়েছে দুই বছর।

নেইমার এবং মেসি এক প্রকার তিক্ত অভিজ্ঞতা থেকেই পিএসজি ছেড়েছেন। তবে এতোদিন তাদের সম্পর্ক এর ব্যাপারে কেউই মুখ খোলেনি এখন নেইমার নাকি ভিনি, রদ্রিগো ও মিলিতাওকে সতর্ক করে তিনি বলেছেন যে ফরাসি তারকার সঙ্গে খেলা ‘কখনো কখনো বিপর্যয়কর’ ছিল।

সাংবাদিক সিরিল হানাউনার মতে, নেইমার মাদ্রিদের ব্রাজিলিয়ান খেলোয়াড়দের সাথে যোগাযোগ করেছিলেন এবং এমবাপ্পে সম্পর্কে তাদের সতর্ক করেছিলেন। ইউরোপ ১-এ হানাউনা বলেন, ‘রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান খেলোয়াড়রা নেইমারের বন্ধু। নেইমার এবং এমবাপ্পের মধ্যে সবসময় একটি যুদ্ধ লেগেই ছিল। নেইমার-এমবাপ্পে সম্পর্কে ব্রাজিলিয়ানদের একটি বার্তা পাঠিয়েছেন, যেখানে তিনি বলেছেন যে এটি ছিল বিপর্যয়কর, এটি ছিল নরক।’
তবে নেইমার সম্পর্কে এমবাপ্পে ২০২২ সালের সেপ্টেম্বরে স্বীকার করেছিলেন যে পিএসজি-তে নেইমারের সাথে তার সম্পর্ক ‘গরম ও ঠান্ডা’ ছিল।

ক্রিফোস্পোর্টস/১৬সেপ্টেম্বর২৪/এএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল