Connect with us
ক্রিকেট

ওয়ানডেতে আফগানিস্তানের বিপক্ষে প্রোটিয়াদের লজ্জার রেকর্ড

Afghanistan vs South Africa
আফগানিস্তান বনাম দক্ষিণ আফ্রিকা। ছবি- সংগৃহীত

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ (বুধবার) দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে আফগানিস্তান। টস জিতে প্রথমে ব্যাট করে ১০৬ রানেই গুটিয়ে গেছে প্রোটিয়ারা।

সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই আফগান বোলারদের তোপের মুখে পড়ে দক্ষিণ আফ্রিকা। ফজলহক ফারুকি-আল্লাহ গজনফরদের সামনে রীতিমতো অসহায় হয়ে পড়েন প্রোটিয়া ব্যাটাররা। শেষ পর্যন্ত ৩৩.৩ ওভার খেলে ১০৬ রান তুলতে সক্ষম হয় এইডেন মার্করামের দল।

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডেতে এটাই ছিল দক্ষিণ আফ্রিকার সর্বনিম্ন রানে অল আউটের রেকর্ড। এছাড়া প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটের কোনো ফরম্যাটে অল আউট হয়েছে প্রোটিয়ারা।

আরও পড়ুন:

» চেন্নাইয়ের উইকেট সম্পর্কে যা বললেন শান্ত

» প্রতিপক্ষকে নিয়ে না ভেবে নিজেদের সামর্থ্য নিয়ে ভাবছেন শান্ত 

এদিন উদ্বোধনীতে ১৭ রান যোগ করেন রিজা হেনড্রিকস ও টনি দে জর্জি। হেনড্রিকসকে ফিরিয়ে এই জুটি ভাঙেন ফারুকি। এরপরই শুরু হয় ব্যাটিং বিপর্যয়। ৩৬ রান তুলতেই ৭ উইকেট হারায় তারা। পরবর্তীতে উইয়ান মুল্ডারের হাফসেঞ্চুরিতে কোনোমতে শতরান পার করে প্রোটিয়ারা।

মুল্ডার অষ্টম উইকেটে বিয়ন ফোর্টিনকে নিয়ে ৩৯ রানের জুটি গড়েন। এরপর নবম উইকেটে নান্দ্রে বার্গারকে নিয়ে ৩০ রান যোগ করেন, যেখানে ৩০ রানই আসে তার ব্যাট থেকে।

আফগানিস্তানের হয়ে ফারুকি ৭ ওভারে ৩৫ রান দিয়ে ৪টি উইকেট শিকার করেন। এছাড়া গজনফর ১০ ওভারে ২০ রান দিয়ে ৩টি এবং রশিদ খান ৮.৩ ওভারে ৩০ রান দিয়ে ২টি উইকেটে শিকার করেন।

ক্রিফোস্পোর্টস/১৮সেপ্টেম্বর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট