Connect with us
ক্রিকেট

ধারাভাষ্য দেওয়ার জন্য অনলাইনে কোর্স করেছেন তামিম

Tamim took an online course for commentary
ভারত সিরিজে ধারাভাষ্য দেবেন তামিম। ছবি- সংগৃহীত

এক বছর ধরে জাতীয় দলের বাইরে আছেন তামিম ইকবাল। এবারের ভারত সিরিজেও নেই তিনি। তবে বাংলাদেশের জার্সিতে না দেখা গেলেও ভারত সিরিজে নতুন ভূমিকায় দেখা যাবে তাকে। এই সিরিজের কমেন্ট্রি বক্সে বাংলাদেশের আতহার আলী খান এবং ভারতের সুনিল গাভাস্কার, রাভি শাস্ত্রী, হার্শা ভোগলেদের সঙ্গে দেখা যাবে তামিমকেও।

ভারত সিরিজে ধারাভাষ্য দেওয়ার লক্ষ্যে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ভারতের চেন্নাইয়ে পৌঁছেছেন তামিম। প্রথমবারের মতো চুক্তিবদ্ধ হয়ে ধারাভাষ্য দিতে যাচ্ছেন দেশের সফলতম ব্যাটসম্যান।

২০২২ বিপিএলে অতিথি হিসেবে প্রথমবার ধারাভাষ্য দিয়েছিলেন তামিম। এরপর গত বছর আন্তর্জাতিক ক্রিকেটে ধারাভাষ্যকার হিসেবে অভিষেক ঘটে তার। মিরপুরে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টে ধারাভাষ্য দেন এই ওপেনার।

আরও পড়ুন:

» ওয়ানডেতে আফগানিস্তানের বিপক্ষে প্রোটিয়াদের লজ্জার রেকর্ড

» চেন্নাইয়ের উইকেট সম্পর্কে যা বললেন শান্ত 

এবার ভারত সিরিজ দিয়ে বিদেশের মাটিতে ধারাভাষ্য দেওয়ার এক নতুন অভিজ্ঞতা অর্জন করতে যাচ্ছেন তামি। নতুন এই অভিজ্ঞতা অর্জনের আগে দেশের একটি অনলাইন গণমাধ্যমকে নিজের অনুভূতির কথা জানিয়েছেন তামিম।

এ প্রসঙ্গে তিনি বলেন, কোনো ম্যাচের আগের যেমন নার্ভাস লাগে, এখন ঠিক তেমনই নাভার্স লাগছে। ম্যাচের আগে ভাবতাম খেলা কেমন হবে, রান করতে পারব কী পারব না, কোন বোলারকে কীভাবে সামলাব। আর এখন কথা কীভাবে বলব, কোনো ভুল হয়ে যায় কি না এগুলো ভেবে নার্ভাস লাগছে।

ধারাভাষ্য দেওয়ার জন্য অনলাইনে কোর্সও করেছেন তামিম ইকবাল। তিনি বলেন, এই সিরিজের জন্য চুক্তিবদ্ধ হওয়ার পর অনলাইনে কোর্স করছি। চেন্নাইয়ে এসেও একটা ক্লাস করেছি।

ক্রিফোস্পোর্টস/১৮সেপ্টেম্বর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট