Connect with us
ক্রিকেট

ভারতের টপ অর্ডারে কাপন ধরানো হাসানে মেতেছে দেশটির মিডিয়া

হাসান মাহমুদ। ছবি- সংগৃহীত

ভারতের প্রায় সকল ধরনের সংবাদ মাধ্যমের শিরোনামে এসেছেন বাংলাদেশি পেসার হাসান মাহমুদ। আসবেন নাই বা কেন? তিনি একাই যে নাড়িয়ে দিয়েছেন দম্ভ করা ভারতের টপ অর্ডার। ১০০ রানের আগেই ভারতের ৪ উইকেট নিজের পকেটে পুড়েছেন এই টাইগার পেসার।

গতকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) চেন্নাইয়ের চিদম্বরম স্টেডিয়ামে বাংলাদেশ বনাম ভারতের মধ্যকার টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শুরু হয়েছে। যেখানে দিনের শুরুতে ভারতকে একেবারে কাঁপিয়ে দিয়েছিল তরুণ টাইগার বোলার হাসান। যদিও শেষে রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিনের অবিচ্ছেদ্য জুটিতে ঘুরে দাঁড়ায় আরত।

এদিন মাত্র ১৪৪ রানেই নিজেদের প্রথম ৬ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। তবে এরপর দিনের বাকি সময় উইকেট আঁকড়ে পড়েছিলেন ভারতীয় দুই অলরাউন্ডার জাদেজা ও অশ্বিন। তাদের মধ্যকার ১৯৫ রানের অবিচ্ছেদ্য জুটিতে দিনশেষে আর কোন উইকেট না হারিয়ে ৩৩৯ রান স্কোরবোর্ডে জমা করে ভারত।

তবে দিনের শুরুতে ভারত শিবিরে যেই ঝড় তুলেছিলেন হাসান মাহমুদ সেটি যেন ভুলতেই পারছে না দেশটির গণমাধ্যম। প্রতিনিয়ত ভারতীয় মিডিয়ার শিরোনামে দেখা যাচ্ছে হাসান মাহমুদের নাম। সবার জানার আগ্রহ মাত্র ৪ টেস্ট খেলা কে এই হাসান মাহমুদ? কী তার অতীত পরিসংখ্যান?

এদিন দিনের শুরুতে একে একে ভারতের বাঘা বাঘা সব ব্যাটারদের উইকেট তুলে নিয়েছিলেন হাসান মাহমুদ। যেই তালিকায় আছে রোহিত শর্মা, বিরাট কোহলি, শুভমান গিল ও ঋশভ পান্থের মতো তারকা ক্রিকেটারের নাম। ২০০০ সালের পর ভারতের মাটিতে প্রথম কোন পেসার টেস্টের প্রথম দিন পেয়েছেন চার উইকেট।

আর এরপরই ভারতের সকল জনপ্রিয় সংবাদ মাধ্যমে উঠে এসেছে হাসান মাহমুদ প্রসঙ্গ। দেশটির ইংরেজি গণমাধ্যম ‘টাইমস অফ ইন্ডিয়া’, ক্রিকেট সংশ্লিষ্ট মাধ্যম ‘ক্রিকবাজ’ কিংবা পশ্চিমবাংলার জনপ্রিয় মিডিয়া ‘দৈনিক আনন্দবাজার’ এর মতো সকল ধরণের ও প্রায় সকল ভাষার মিডিয়ায় চলে এসেছেন এই টাইগার ক্রিকেটার।

আরও পড়ুন: ১ উইকেট পেলেই স্টেইনের যে রেকর্ডে ভাগ বসাবেন হাসান

ক্রিফোস্পোর্টস/২০সেপ্টেম্বর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট