Connect with us
ক্রিকেট

সাকিবের ‘অদ্ভূত’ আউট নিয়ে যা বললেন নাজমুল আবেদীন

সাকিবের আউট নিয়ে কথা বললেন ফাহিম। ছবি- সংগৃহীত

যে লড়াই করার মানসিকতা নিয়ে ভারত সফরে গিয়েছিল বাংলাদেশ দল, সেটা যেন নিমিষেই হারিয়ে গেল নিজেদের প্রথম ইনিংসের ব্যাটিংয়ে। দেড়শ রানের আগেই অলআউট হয় টাইগাররা। যেখানে ব্যাটারদের ব্যর্থতা বেশ দৃষ্টিকটু লেগেছে বিসিবি পরিচালক ও কোচ নাজমুল আবেদীন ফাহিমের কাছে।

বিশেষ করে দল যখন বিপর্যয়ের মুখে তখন সাকিব আল হাসানের রিভার্স সুইপ করতে গিয়ে আউট হতে দেখে অবাক হয়েছেন ফাহিম। এছাড়া টপ অর্ডার ব্যাটাররা যেভাবে ধারাবাহিকভাবে প্রতিপক্ষ পেসারের ইনসুইং বলে আউট হয়েছেন, সেটাও মেনে নিতে পারছেন না এই ঘরোয়া কোচ।

চেন্নাই টেস্টের দ্বিতীয় দিনে ইনসুইং ডেলিভারিতে সাদমান ইসলাম, জাকির হাসান কিংবা মুমিনুল হক অনেকটা একইভাবে আউট হয়েছেন। যা নতুন কিছু নয় আগেও দেখা গেছে টপ অর্ডারের এমন উইকেট পতন। এটাকে ব্যাটারদের টেকনিক্যাল সমস্যা বলে দেখছেন নাজমুল আবেদিন। এ নিয়ে কোন কোচ কাজ করছেন কিনা তা নিয়েও আছে তার প্রশ্ন।

নাজমুল আবেদীন ফাহিম বলেন, ‘আমি নিশ্চিত এটা নিয়ে কোচ হয়তো কাজ করছে। তবে নিশ্চিত ভাবে কোনো সমাধান হচ্ছে বলে মনে হচ্ছে না। আমি আশা করব খুব দ্রুত সমাধান খুঁজে পাওয়া যাবে। এটা যদি এভাবে চলতে থাকে তাহলে বিপক্ষ দল প্রতিবারই এটাকে টার্গেট করবে। আর আমাদের টপ অর্ডার ব্যর্থ হতে থাকবে।’

এদিকে সাকিবের আউট কিছুটা অদ্ভুত মনে হয়েছে এই বিসিবি পরিচালকের। কেননা দলের বিপদের মুখে যতটা স্বাচ্ছন্দ্যে ও নিরাপদ ভাবে খেলা যায় সেটাই চেষ্টা করা উচিত ছিল বলে মনে করেন তিনি, ‘যে যেভাবে খেলতে স্বাচ্ছন্দ্যবোধ করে সেটা সে অবশ্যই করতে পারে। তবে আমার মনে হয় সাকিবকে আমরা খুব বেশি এ ধরণের শট খেলতে দেখি না।’

এছাড়া চেন্নাইয়ের উইকেট ব্যাটারদের জন্য খুব কঠিন ছিল বলেও মনে করেন না নাজমুল আবেদীন। এমন উইকেটেও টাইগারদের বিপর্যয়ে বেশ হতাশ তিনি। একই ধরনের কথা বলেছিলেন জাতীয় দলের বাইরে থাকা ও ভারত সফরে ধারাভাষ্য দেয়া তামিম ইকবাল। যেখানে তিনি ব্যাটারদের ভুল শট সিলেকশনকে দায়ী করছেন।

আজ তৃতীয় দিনের খেলায় চেন্নাইয়ে মাঠে নামবে বাংলাদেশ ও ভারত। প্রথম ইনিংসে ভারতকে ৩৭৬ রানে অলআউট করে টাইগাররা। জবাব দিতে নেমে মাত্র ১৪৯ রানেই গুটিয়ে যায় শান্ত বাহিনী। দিনের শেষ সেশনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়ে ৮১ রান তোলে ভারত। ৩০৮ রানের লিভ নিয়ে আজ ব্যাটিং শুরু করবে স্বাগতিকরা।

আরও পড়ুন: হতাশ হয়ে মাইক্রোফোন হাতে যা বললেন তামিম ইকবাল

ক্রিফোস্পোর্টস/২১সেপ্টেম্বর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট