Connect with us
ক্রিকেট

পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন নিয়ে সর্বশেষ যা জানা গেল

চ্যাম্পিয়ন্স ট্রফি। ছবি: সংগৃহীত

আগামী বছর ফেব্রুয়ারিতে পাকিস্তানে শুরু হবে চ্যাম্পিয়ন্স ট্রফির নবম আসর। চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি এবং নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণের জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ৫ সদস্যের প্রতিনিধি দল পাকিস্তানে অবস্থান করছেন।

আইসিসি থেকে পাঠানো এই প্রতিনিধিরা পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখছেন। প্রাথমিকভাবে নিরাপত্তা ব্যবস্থা দেখে সন্তুষ্ট প্রকাশ করেছেন তারা। এছাড়াও স্টেডিয়ামের সার্বিক দিক পর্যবেক্ষণও করছেন আইসিসির প্রতিনিধিরা। আগামী বছর জাঁকজমকপূর্ণ এবং নিরাপত্তার সহিত চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের বিষয়ে আশাবাদী পাকিস্তান ক্রিকেট বোর্ড ( পিসিবি)।

আরও পড়ুন: সাকিবের ‘অদ্ভূত’ আউট নিয়ে যা বললেন নাজমুল আবেদীন

চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য পাকিস্তানের একাধিক স্টেডিয়ামের সংস্করণের কাজ চলছে। প্রস্তুতি পর্ব এবং নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার জন্য আইসিসি ৫ সদস্য বিশিষ্ট একটি দল পাঠায়। এই দলকে নেতৃত্ব দিচ্ছেন আইসিসির সিনিয়র ম্যানেজার অফ ইভেন্টস সারা এডগার। করাচি, রাওয়ালপিন্ডি এবং ইসলামাবাদে গিয়ে প্রস্তুতি পর্ব এবং নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করেনছেন তারা। আজ (শনিবার) লাহোরে যাবেন তাঁরা। সেখানেও সার্বিক দিক গুলো পর্যবেক্ষণ করবেন।

পিসিবি চেয়ারম্যান মহসিন নকভির সঙ্গেও বৈঠক করেছেন প্রতিনিধি দলের সদস্যেরা। প্রাথমিক ভাবে পাকিস্তানের প্রস্তুতি দেখে আইসিসির প্রতিনিধি দল সন্তুষ্ট। আইসিসি সূত্র থেকে জানা যাই, পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে সমস্যা নেই বলে জানিয়েছেন আইসিসির প্রতিনিধি দল। যদিও দুবাই ফিরে চূড়ান্ত রিপোর্ট দেবে তাঁরা।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার জন্য পাকিস্তানে দল পাঠাবে কি না, তা এখনও নিশ্চিত করেনি। আগামী ডিসেম্বরে আইসিসির চেয়ারম্যানের দায়িত্ব নেবেন বিসিসিআই সচিব জয় শাহ। এরপর জানা যাবে পাকিস্তানে ভারত যাবে কি-না। তবে আইসিসির রিপোর্ট অনুযায়ী নিরাপত্তা ব্যবস্থার কোনো ত্রুটি থাকবে না বলে মনে হচ্ছে।

ক্রিফোস্পোর্টস/২১সেপ্টেম্বর২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট