Connect with us
ক্রিকেট

আঙুলের চোট নিয়ে চেন্নাই টেস্টে খেলছেন সাকিব!

Shakib is playing in Chennai Test with a finger injury!
চেন্নাই টেস্টে টেস্টে চোট নিয়ে খেলে যাচ্ছেন সাকিব। ছবি- সংগৃহীত

ব্যাট হাতে খারাপ সময় পার করলেও বোলিংটা ভালোই হচ্ছিল সাকিব আল হাসানের। তবে ভারতের বিপক্ষে চেন্নাই টেস্টে পর্যাপ্ত বোলিং করেননি সাকিব।  চলমান এই টেস্টে একাধিক চোট নিয়ে খেলছেন তিনি। এমনটাই দাবি করেছেন ভারতীয় ধারাভাষ্যকার মুরালি কার্তিক। 

চেন্নাই টেস্টে প্রথম ইনিংসে ৮ ওভার এবং দ্বিতীয় ইনিংসে ১৩ ওভার বোলিং করেছেন সাকিব। বল হাতে অনেক খরুচেও ছিলেন তিনি। ২১ ওভারে ৬.১৪ ইকোনমিতে ১২৯ রান দিয়েছেন এই স্পিনার। তাছাড়া কোনো উইকেটও পাননি এই অলরাউন্ডার।

আঙুলের চোটের কারণেই খুব একটা দেখা যায়নি সাকিবকে। স্পিনিং আঙুল ফুলে যাওয়ায় বোলিংয়ের সময় অস্বস্তি হচ্ছিল তার। পাশাপাশি তিনি কাঁধের ইনজুরিতেও ভুগছেন বলে জানিয়েছেন মুরালি কার্তিক। সাকিবের সঙ্গে কথা বলেই এমনটা নিশ্চিত হয়েছেন কার্তিক।

আরও পড়ুন:

» আন্তর্জাতিক ক্রিকেটে তামিমকে ছাড়িয়ে শীর্ষে মুশফিক

» চেন্নাইয়ে শান্তর দুর্দান্ত ফিফটি, চতুর্থ দিনে বড় লক্ষ্য

এই ধারাভাষ্যকার বলেন, ‘সাকিবকে আমি অনেকদিন ধরেই চিনি। তাকে জিজ্ঞেস করেছিলাম, কেন সে কম বোলিং করছে। আর সে আমাকে এমনকিছু বলেছে, যা একজন স্পিনার হিসেবে আমি বুঝতে পারি। তার স্পিনিং ফিঙ্গারে একটা অস্ত্রোপচার করা হয়েছে। এখন সেটি এখন ফুলে গেছে, শক্ত হয়ে আছে এবং আঙুলে অনুভূতি পাচ্ছে না। এ ছাড়া সে কাঁধেও অস্বস্তি অনুভব করছে।’

তবে সাকিবের আঙুলের চোটের ব্যাপারে কিছু জানেন না বাংলাদেশের বোলিং কোচ ডেভিড হ্যাম্প। এ বিষয়ে তিনি বলেন, ‘আসলে এ ব্যাপারে আমি অবগত না। তাই এই বিষয়ে আমি কিছু বলতে পারছি না।’

তবে প্রথম ইনিংসে ব্যাট হাতে বেশ আত্মবিশ্বাসী দেখা যাচ্ছিলো সাকিবকে। তবে রিভার্স সুইপ খেলতে গিয়ে উইকেট দিয়ে আসেন এই মিডল অর্ডার ব্যাটার। প্রথম ইনিংসে ৩২ রানের পর দ্বিতীয় ইনিংসে ৫ রানে অপরাজিত আছেন তিনি। আগামীকাল (সোমবার) চতুর্থ দিনে আরেক অপরাজিত ব্যাটার শান্তকে নিয়ে ব্যাটিংয়ে নামবেন এই তারকা।

ক্রিফোস্পোর্টস/২১সেপ্টেম্বর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট