Connect with us
ক্রিকেট

মাঠে ঋষভ পন্তের যে প্রস্তাব মেনে নেন নাজমুল শান্ত!

shanto and ponth
মূলত মজা করতেই এমনটা করেছেন ভারতের এই ক্রিকেটার। ছবি- সংগৃহীত

শুবমান গিল ও ঋষভ পন্তের সেঞ্চুরির পর ২৮৭ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ভারত। আর এতেই চেন্নাই টেস্ট জিততে বাংলাদেশের সামনে পাহাড়সমান লক্ষ্য ছুড়ে দেয় টিম ইন্ডিয়া। ইতিহাস গড়তে নেমে ৪ উইকেট হারিয়ে ১৫৭ রানে তৃতীয় দিনের খেলা শেষ করে টাইগাররা। বাকি দুদিনে বাংলাদেশের চাই ৩৫৭ রান, ভারতের চূড়ান্ত লক্ষ্য ৬ উইকেট।

চেন্নাই টেস্টে জয়-পরাজয়ের হিসেব পাশ কাটিয়ে অনেক ঘটনার জন্ম দিয়েছে। মাঠের খেলায় ঘটেছে অনেক নাটকীয় ঘটনা। তৃতীয় দিনেও একটি ঘটনা কৌতূহল জন্ম দিয়েছে।

এদিন ব্যাটিং করার সময় টাইগার অধিনায়ক নাজমুল শান্তকে ফিল্ডিং সাজাতে পরামর্শ দিয়েছেন ঋষভ পন্ত! এই দৃশ্য দেখে ভারতীয়রা মনে করতেই পারেন— এ দেখি ‘ঘরের শত্রু বিভীষণ’!

আরও পড়ুন :

» সিরিয়ার সঙ্গে পারলো না বাংলাদেশের যুবারা

» ভারতের বিপক্ষে ব্যর্থ ব্যাটাররা, কি বলছেন ব্যাটিং কোচ

তখন উইকেটে ব্যাট হাতে টাইগার বোলারদের এক প্রকার শাসন করছিলেন পন্ত। সবাইকে অবাক করে ফিল্ডিংও সাজাতে শান্তকে সাহায্য করতে দেখা যায় ভারতের এই উইকেটরক্ষক ব্যাটারকে।

বাংলাদেশের ফিল্ডিংয়ের সময় লেগ সাইডের দিকে ইঙ্গিত করে পন্ত টাইগার অধিনায়কের দিকে তাকিয়ে বলেন, ‘এদিকে একজন আসবে। এখানে একজন কম ফিল্ডার আছে।’

মূলত মজা করতেই এমনটা করেছেন ভারতের এই ক্রিকেটার। তবে তার প্রস্তাব মেনেও নেন শান্ত। মিডউইকেটে একজন ফিল্ডার বাড়ান তিনি। কিন্তু পন্তকে ঠেকাতে হিমশিম খেতে হয়েছে লাল-সবুজের কাপ্তানকে।

দীর্ঘ দুই বছর পর টেস্টে সেঞ্চুরির দেখা পেয়েছেন এই তরুণ তুর্কি। বাংলাদেশের বিপক্ষে দাপুটে ইনিংস খেলে ১২৮ বলে ১০ চার ও ২ ছক্কায় ১০৯ রান করেন তিনি। টেস্ট ক্যারিয়ারে এটি ষষ্ঠ সেঞ্চুরি পন্ত-র। আর এতে একটি মাইলফলকও ছুঁয়েছেন তিনি। সর্বোচ্চ সেঞ্চুরির তালিকায় মহেন্দ্র সিং ধোনির পাশে জায়গা করে নিয়েছেন ঋষভ পন্ত।

সংক্ষিপ্ত স্কোর :
ভারত : ৩৭৬/১০ (প্রথম ইনিংস), ২৮৭/৪ডি. (দ্বিতীয় ইনিংস)
বাংলাদেশ : ১৪৯/১০ (প্রথম ইনিংস), ১৫৮/৪ (দ্বিতীয় ইনিংস)
টার্গেট : বাংলাদেশ— ৩৫৭ রান (৩য়-৪র্থ দিন), ভারত— ৬ উইকেট।

ক্রিফোস্পোর্টস/২১সেপ্টেম্বর২৪/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট