Connect with us
ফুটবল

শুরুর ধাক্কা সামলে লা লিগায় অপ্রতিরোধ্য রিয়াল মাদ্রিদ

রিয়াল মাদ্রিদের গোল উদযাপন। ছবি- সংগৃহীত

লা লিগার চলতি মৌসুমে খুব একটা ভালো শুরু পায়নি রিয়াল মাদ্রিদ। নিজেদের প্রথম তিন ম্যাচের দুটিতেই জয়হীন ছিল লস ব্লাঙ্কোসরা। এরপর টানা তিন ম্যাচে বড় জয় তুলে নিয়েছে স্প্যানিশ জায়ান্টরা। গতকাল রাতে এস্পানিওলকে ৪-১ গোলে উড়িয়ে দেয় মাদ্রিদ।

গতকাল শনিবার (২১ সেপ্টেম্বর) রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে এস্পানিওলকে আতিথ্য দেয় রিয়াল। এদিন প্রথমার্ধের খেলায় ফিনিশিং দুর্বলতায় সফলতা পাচ্ছিল না কার্লো আনচেলত্তির শিষ্যরা। অবশ্য দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে বড় জয় তুলে নেয় তারা।

এদিন জয়ের রাতে রিয়ালের হয়ে গোল করেন দানি কারভাজাল, রদ্রিগো, ভিনিসিয়াস জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পে। এছাড়া এদিন শুরুতে আত্মঘাতী গোল হজম করে পিছিয়ে পড়েছিল লস ব্লাঙ্কোসরা। তবে ঘরের মাঠে শেষ পর্যন্ত বড় জয় নিয়েই মাঠ ছাড়েন স্বাগতিকরা।

এদিন ম্যাচের প্রথমার্ধে গোলশূন্য ব্যবধানে উভয় দল বিরতিতে যায়। দ্বিতীয়ার্ধের শুরুতেই ডেডলক ভাঙে এস্পানিওল। তবে রিয়াল মাদ্রিদ সেই গোল হজম করে আত্মঘাতী হিসেবে। প্রতিপক্ষের নেয়া শট রিয়াল গোলরক্ষকের পায়ে লেগে জড়িয়ে যায় জালে।

তবে সমতায় ফিরতে খুব বেশি দেরি করেনি স্বাগতিকরা। ডি-বক্সের মধ্য থেকে বেলিংহামের কাছ থেকে বল পেয়ে জালে জড়ান কারভাজাল। এরপর ম্যাচের ৭৫তম মিনিটে বক্সের মধ্যে সতীর্থের বাড়ানোর দারুণ এক বল দারুন ফিনিশিংয়ে গোল করেন রদ্রিগো। 

এর তিন মিনিট বাদেই একক প্রচেষ্টায় অসাধারণ এক গোল করেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়র। কিলিয়ান এমবাপ্পেও পেয়েছেন গোল। বক্সের মধ্যে এনদ্রিককে ফাউল করা হলে পেনাল্টি পায় রিয়াল। স্পট কিক থেকে ম্যাচের যোগ করা সময়ে গোল করে ব্যবধান ৪-১ করেন এমবাপ্পে।

লা লিগায় এখন পর্যন্ত নিজেদের খেলা ৬ ম্যাচে ৪ জয় ও ২ ড্রতে ১৪ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। অপরদিকে এক ম্যাচ কম খেলেই ৫ ম্যাচের সবকটিতে জিতে ১৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে বার্সেলোনা।

বিস্তারিত আসছে…

আরও পড়ুন: সিরিয়ার সঙ্গে পারলো না বাংলাদেশের যুবারা

ক্রিফোস্পোর্টস/২২সেপ্টেম্বর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল