Connect with us
ক্রিকেট

সাকিব-কোহলির খুনসুটিতে মজা পেয়েছেন মালিঙ্গা

সাকিব-কোহলির খুনসুটি। ছবি- সংগৃহীত

ভারতের বিপক্ষে টেস্টের প্রথম ম্যাচে খুব একটা স্বস্তিতে নেই বাংলাদেশ। চেন্নাই টেস্টে বিশাল রান চাপায় পড়েছে টাইগাররা। যেখান থেকে ম্যাচে ঘুরে দাঁড়ানো শান্ত বাহিনীর জন্য বড় চ্যালেঞ্জ বলাই চলে। তবে এর মাঝেও গতকাল মাঠে দেখা গেছে সাকিব আল হাসান ও বিরাট কোহলির মধ্যে খুনসুটির ঘটনা।

সাকিব ও কোহলি দুজনে আইসিসির ব্র্যান্ড অ্যাম্বাসেডর ক্রিকেটার। ভারত ও বাংলাদেশের সবচেয়ে বড় দুই পোস্টার বয় যখন এক সঙ্গে মাঠে থাকেন হরহামেশাই দেখা যায় বিভিন্ন ঘটনা। গতকালের তেমনি এক মজার ঘটনা ছড়িয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যা দেখে মজা পেয়েছেন লঙ্কান কিংবদন্তি লাসিথ মালিঙ্গাও।

ভারতের দ্বিতীয় ইনিংসের ১৫তম ওভারের পর ঘটে সেই ঘটনা। যেই ওভারে বিরাট কোহলির বিপক্ষে বল করছিলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। ওভারের শেষ দুই বলে পরপর কোহলিকে ইয়োর্কার ডেলিভারি করেন সাকিব। যা খেলতে খুব একটা স্বাচ্ছন্দ বোধ করেননি ভারতীয় তারকা বেটার।

এরপর ওভার শেষে সাকিব যখন মিড উইকেটে ফিল্ডিং করতে আসেন, তখন তাকে লক্ষ্য করে বিরাট কোহলি বলে ওঠেন, ‘হ্যায় আমার মাল্লি!’ সাকিব যখন বুঝতে পারেননি কোহলির কথা, তখন তিনি আবার জানতে চান পরিস্কার ভাবে। তখন কোহলি স্পষ্ট করে বলেন, ‘মালিঙ্গা’।

কোহলি উইকেটের সামনে দাড়িয়ে সাকিবকে উদ্দেশ্য করে আবার বলেন ‘মালিঙ্গা হয়ে গেছ নাকি! ইয়োর্কারের পর ইয়োর্কার মারছ!’ মূলত ইয়োর্কার করার জন্য বেশ জনপ্রিয় ছিলেন লঙ্কান পেসার মালিঙ্গা। তাই তার সঙ্গে সাকিবের তুলনা করে মজা করেছেন কোহলি।

যেই ঘটনায় মজা পেয়েছিলেন সাকিব আল হাসান নিজেও। মাঠেই সাকিবকে কোহলির কথায় হাসতে দেখা যায়। এরপর এই ঘটনাটি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যা চোখ এড়াইনি খোদ লাসিথ মালিঙ্গার। আর এই ভিডিও দেখতেই রিটুইট করেন মালিঙ্গা।

সেই ‘ভাইরাল’ ভিডিও রিটুইট করে শ্রীলঙ্কার পেস কিংবদন্তি ক্যাপশনে লিখেছেন ‘নিয়ামাই মাল্লি’। সিংহলিজ ভাষায় ‘নিয়ামাই’ বলতে বোঝানো হয় ‘চমৎকার’, বা ‘দারুণ’। আর ‘মাল্লি’ বলতে বোঝানো হয় ‘ভাই’। অর্থাৎ ‘দারুন ভাই’ কিংবা বাংলার সাম্প্রতিক জনপ্রিয় কথা ‘সেই হয়েছে ভাই’।

আরও পড়ুন: শুরুর ধাক্কা সামলে লা লিগায় অপ্রতিরোধ্য রিয়াল মাদ্রিদ

ক্রিফোস্পোর্টস/২২সেপ্টেম্বর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট