Connect with us
ক্রিকেট

মিরপুর স্টেডিয়ামে হঠাৎ কেন সেনাবাহিনীর মহড়া?

মিরপুরে সেনা মহড়া। ছবি- সংগৃহীত

বাংলাদেশের হোম অব গ্রাউন্ড খ্যাত মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে আপাতত নেই ক্রিকেটের কোন ব্যস্ততা। তবে এরই মাঝে আজ দুপুরে মিরপুর স্টেডিয়ামে চোখ রাখলে চমকে উঠতে পারতেন অনেকে। হঠাত করেই হোম অব ক্রিকেটে সেনাবাহিনীর বিশেষ সশস্ত্র মহড়া।

আজ রোববার বেলা বারোটার পর থেকেই মিরপুরের আকাশে উড়তে দেখা যায় সেনাবাহিনীর হেলিকপ্টার। আর স্টেডিয়ামের ভেতর মাঠে অস্ত্র হাতে বিশেষ মহড়া দেন সেনারা। মূলত ক্রিকেটারদের নিরাপত্তার জন্য এই আয়োজন করা হয়।

আগামী মাসে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে দক্ষিণ আফ্রিকার। যেখানে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে দুই টেস্টের সিরিজ। তবে তার আগে বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করতে দেশে আসছে দক্ষিণ আফ্রিকার তিন সদস্যের প্রতিনিধি দল।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই সিরিজের টেস্ট দুটি হওয়ার কথা রয়েছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও মিরপুরের শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। প্রোটিয়াদের পর্যবেক্ষক দল আজ রোববার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ঘুরে দেখবে বলে জানা গেছে।

মিরপুর স্টেডিয়ামে সেনাবাহিনী মহড়া।

আগামীকাল সোমবার সেই ধারাবাহিকতায় মিরপুরের শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম পর্যবেক্ষণ করে দেখবে দক্ষিণ আফ্রিকার প্রতিনিধি দল। সেই কারণে একদিন আগেই হোম অব ক্রিকেটে আসন্ন সিরিজের নিরাপত্তা ব্যবস্থার জন্য সর্বাত্মক প্রস্তুতি নিতে দেখা গেছে সেনাবাহিনীকে।

এবারই যে প্রথম কোন সিরিজ সামনে রেখে সেনাবাহিনী কিংবা যে কোন নিরাপত্তা বাহিনী এমন মহড়া দিয়েছে তা নয়। হাই প্রোফাইল অনেক সিরিজের আগে বিভিন্ন সময় নিরাপত্তা বাহিনীর এমন মহড়া দেখা গিয়েছে। এবার সরকার পরিবর্তনের পর প্রথম হোম সিরিজেও দেখা গেছে সেই ঘটনা।

আরও পড়ুন: বড় জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনা

ক্রিফোস্পোর্টস/২২সেপ্টেম্বর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট