Connect with us
ফুটবল

মেসিদের সামনে অনন্য রেকর্ডের হাতছানি

মেসির জয় উদযাপনের মুহূর্ত। ছবি - সংগৃহীত

ইন্টার মায়ামিকে রেকর্ডের পাতা হাতছানি দিয়ে ডাকছে। চলতি আসরে আমেরিকার মেজর লিগ সকারে ইন্টার মায়ামির আছে আর মাত্র ৪টি ম্যাচ। যেখানে চারটি ম্যাচের ৩ টিতে জিততে পারলেই মায়ামি পৌঁছে যাবে রেকর্ডের পাতায়। ৪ ম্যাচের ১২ পয়েন্টের মধ্যে ১০ পয়েন্ট পেলেই মেসিরা করে ফেলবেন এক অনন্য রেকর্ড।

আমেরিকার মেজর লিগ সকারে এই মৌসুমে লিগ চ্যাম্পিয়ন হওয়া মেসিদের জন্য এখন সময়ের দাবি মাত্র। এই মৌসুমে ৩০ ম্যাচে ১৯ জয়, ৭ ড্র এবং ৪ হারে ৬৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে মেসিরা। অন্যদিকে সমানসংখ্যক ম্যাচ খেলে ১৭ জয়, ৫ ড্র এবং ৮ হারে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে সিনসিনাটি। অর্থাৎ মেসিরা ৮ পয়েন্টে এগিয়ে রয়েছে।

আর মাত্র ৫ পয়েন্ট পেলেই মেসিদের লিগ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত। ২০২১ সালে এক মৌসুমে ৭৩ পয়েন্ট অর্জন করেছিলো নিউ ইংল্যান্ড ১০ মাত্র পয়েন্ট পেলেই মেসিরা ভেঙে ফেলবেন সেই রেকর্ড। তখন তাঁদের পয়েন্ট দাঁড়াবে ৭৪। আর এই পথটা সহজ করতে নিউ ইয়র্ক সিটি বিপক্ষে জয় ছিল মায়ামির জন্য প্রত্যাশিত। কিন্তু দুর্ভাগ্যক্রমে ম্যাচটি শেষ হয় ১-১ গোলে ড্রয়ের মাধ্যমে।

৭৫ মিনিটে গোল করে মায়ামিকে এগিয়ে নেন ফুটবলের ক্ষুদে জাদুকর। কিন্তু অতিরিক্ত সময়ে গোল করে সমতায় ফেরে নিউ ইয়র্ক সিটি। মাত্র ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে মেসিরা। ওই ম্যাচ জিততে পারলে একধাপ এগিয়ে যেত ইন্টার মায়ামি।

আরও পড়ুন : ম্যাচ জিতে সতীর্থদের প্রশংসায় ভাসালেন রোহিত

ক্রিফোস্পোর্টস/২২সেপ্টেম্বর২৪/এসআর

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল