Connect with us
ফুটবল

দ্রুততম সেঞ্চুরিতে রোনালদোর ভাগীদার হলেন হল্যান্ড

ক্রিস্টিয়ানো রোনালদো এবং আর্লি হল্যান্ড। ছবি: সংগৃহীত

ফুটবল পাড়ায় বেশ পরিচিত নাম আর্লি হল্যান্ড। নিয়মিতই একের পর এক সব রেকর্ড ভাঙছেন নরওয়ের এই তারকা। ইতোমধ্যেই ‘গোলমেশিন’ তকমা জুড়ে গেছে হল্যান্ডের সঙ্গে। এবার সিটির হয়ে গোলের দ্রুততম সেঞ্চুরি করে ক্রিস্টিয়ানো রোনালদোর রেকর্ডে ভাগ বসালেন এই স্ট্রাইকার।

গতকাল (রোববার) ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনালে বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে ম্যানচেস্টার সিটি। সিটির হয়ে প্রথম গোল করেন হল্যান্ড। সেই সাথে সিটির জার্সিতে ১০০টি গোল পূর্ণ হয় এই তারকা ফুটবলারের।

১৯তম ফুটবলার হিসাবে সিটির হয়ে ১০০ গোল করার নজির গড়লেন হল্যান্ড। এই মাইলফলক স্পর্শ করতে হল্যান্ডের লেগেছে মাত্র ১০৫ ম্যাচ। ২০১১ সালে রিয়াল মাদ্রিদের জার্সিতে ১০৫ ম্যাচে ১০০ টি গোল করেন ক্রিস্টিয়ানো রোনালদো। কোনো ক্লাবের হয়ে এককভাবে দ্রুততম ১০০ গোল করার রেকর্ড ছিল রোনালদোর। এবার যৌথভাবে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডে ভাগ বসালেন হল্যান্ড।

চলতি মৌসুমী রীতিমতো আকাশে উড়ছে আর্লি হল্যান্ড। প্রতিপক্ষের ডিফেন্ডার দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছেন তিনি। ইতোমধ্যেই ৬ ম্যাচে ১০ গোল নিজের ঝুলিতে ভরেছেন অন্যতম সেরা এই স্ট্রাইকার। গত দুই মৌসুমে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট জেতাছেন এই তারকা। সিটির জার্সিতে ৫২ গোল করেছেন প্রথম মৌসুমে। একক মৌসুমে প্রিমিয়ার লিগের ইতিহাসে এত গোল করতে পারেননি আর কেউ।

আরও পড়ুন:  মালদ্বীপে সঙ্গে ড্র করে স্বস্তিতে নেই বাংলাদেশ

বর্তমানে প্রিমিয়ার লিগে ৭১ ম্যাচ খেলে হল্যান্ডের গোল সংখ্যা ৭৩। এছাড়াও ১৮ গোল রয়েছে চ্যাম্পিয়নস লিগে, এফএ কাপে ৮ এবং কারাবাও কাপে ১টি গোল আছে তার। প্রিমিয়ার লিগে ম্যাচপ্রতি একটির বেশি গোল এই তারকার।

২০২২ সালে ম্যানচেস্টার সিটির জার্সি গায়ে জোড়ান হল্যান্ড। এখনো পর্যন্ত সিটির ১১টি হ্যাটট্রিক করেছেন তিনি। ৮টি প্রিমিয়ার লিগে, ২টি এফএ কাপে এবং ১টি হ্যাটট্রিক করেছেন চ্যাম্পিয়নস লিগে । প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি হ্যাটট্রিক রয়েছে সার্জিও আগুয়েরো (১২), অ্যালান শিয়েরার (১১) ও রবি ফ্লাওয়ারের (৯)।

ক্রিফোস্পোর্টস/২৩সেপ্টেম্বর২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল