Connect with us
ক্রিকেট

নিউজিল্যান্ডকে ৬৩ রানে হারিয়ে ব্যবধান বাড়ালো শ্রীলঙ্কা

শ্রীলঙ্কা- নিউজিল্যান্ড টেস্ট সিরিজ। ছবি: সংগৃহীত

দুই টেস্টের সিরিজে প্রথম ম্যাচে ঘরের মাঠে নিউজিল্যান্ডকে ৬৩ রানে হারিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে গেল শ্রীলঙ্কা। চতুর্থ দিনে জয় অনেকটা নিশ্চিত ছিল শ্রীলঙ্কার। জয়ের জন্য শ্রীলঙ্কার প্রয়োজন ছিল মাত্র দুই উইকেট।

২ উইকেট হাতে রেখে ৬৮ রানের লক্ষ্যে পঞ্চম দিনের খেলা শুরু করেছিল নিউজিল্যান্ড। সফরকারীদের শেষ ভরসার প্রদীপ ছিল রাচিন রাবিন্দ্র। কিন্তু দিনের শুরুতেই প্রবাথ জায়াসুরিয়ার ফাঁদে পড়ে ফিরতে হয় তাকে। ২য় ইনিংসে দলীয় সর্বোচ্চ ৯২ রানে আউট হন এই বাঁহাতি ব্যাটার। শেষ পর্যন্ত ৬৩ রানে হারে কিউইরা।

গত ১৮ সেপ্টেম্বর শ্রীলঙ্কার গালে আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হয়েছিল শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড মধ্যকার প্রথম টেস্ট। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৩০৫ রানে অলআউট শ্রীলঙ্কা। দলে হয়ে সর্বোচ্চ ১১৪ রান করেন কামিন্দ্র মেন্ডিস। নিউজিল্যান্ডের হয়ে ৫ উইকেট শিকার করেন উইলিয়াম ওউরকে।

আরও পড়ুন: কানপুর টেস্টে বাংলাদেশ একাদশে যাকে দেখতে চান মাঞ্জরেকার

৩০৫ রান শোধে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। টম ল্যাথাম ১১১ বলে করে ৭০ রান এবং ডার্ল মিচেলের ৮৬ বলে ৫৭ রানে ভর করে সবগুলো উইকেট হারিয়ে ৩৪০ রান সংগ্রহ করে কিউইরা। ফলে ৩৫ রানের লিড পায় সফরকারীরা। বল হাতে শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৪ উইকেট পান প্রবাথ জায়াসুরিয়া।

দ্বিতীয় ইনিংসে ৩০৯ রান করে অলআউট হয় লঙ্কানরা। শ্রীলঙ্কার হয়ে দিমুথ কারুনারত্নে ৮৩ এবং দীনেশ চান্ডিমাল ৬১ রান করেন। বল হাতে ৬ উইকেট শিকার করেন এ্যাজাজ পাটেল।

২৭৫ রালের লক্ষ্য সামনে রেখে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে মাঠে নামেন কেন উইলিয়ামসনরা। শুরু থেকে লঙ্কান বোলিং তোপের মুখে পড়ে কিউইরা। মাত্র ২১১ রানে গুটিয়ে যাই সফরকারীরা। ফলে ৬৩ রানে হেরে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ তে পিছিয়ে পড়লো নিউজিল্যান্ড।

ক্রিফোস্পোর্টস/২৩সেপ্টেম্বর২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট