Connect with us
ফুটবল

শেষ মুহূর্তে গোল, পয়েন্ট ভাগাভাগি করল বাংলাদেশের যুবারা

Bangladesh U20 vs Guam U20
বাংলাদেশ হয়ে প্রথম গোলটি করেন মিরাজুল। ছবি- সংগৃহীত

শক্তিশালী সিরিয়ার বিপক্ষে হার দিয়ে এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপ ২০২৫ এর বাছাই পর্বের ফুটবল শুরু করেছিল বাংলাদেশ। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে জয়ের দারুণ সুযোগ তৈরি করেছিল দলটি। কিন্তু যোগ করা সময়ে গোল হজম করে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশের যুবাদের।

আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে গুয়ামের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। এই ম্যাচে নির্ধারিত সময় পর্যন্ত এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করেছে মারুফুল হকের শিষ্যরা।

এদিন ভিয়েতনামের হাইফংয়ে ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। দলের হয়ে গোলটি করেন সদ্য অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপে টুর্নামেন্টসেরা খেলোয়াড় মিরাজুল। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বাংলাদেশ।

আরও পড়ুন:

» মেসির ইন্টার মায়ামি ছাড়ার গুঞ্জন

» কানপুর টেস্টে সাকিব থাকবেন কিনা জানাল বিসিবি 

দ্বিতীয়ার্ধের ৭৫তম মিনিটে বাংলাদেশের ভুলে পেনাল্টি পেয়ে যায় গুয়াম। স্পটকিক থেকে দলকে সমতায় ফেরান শুনতারো সুজুকি। এরপর নির্ধারিত সময় শেষ হওয়ার দুই মিনিট আগে আবারও লিড নেয় বাংলাদেশ। এবারের গোলটি আসে মঈনুল ইসলামে পা থেকে।

২-১ ব্যবধানে এগিয়ে থেকে জয়ের পথেই হাঁটছিল বাংলাদেশ। তবে যোগ করা ৪ মিনিট সময়ের প্রথম মিনিটেই গোল হজম করে তারা। ফলে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছেড়েছে মিরাজুল-আসিফরা।

সিনিয়র ফিফা র‍্যাংঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে কিছুটা পিছিয়ে গুয়াম। ফিফা র‍্যাংঙ্কিংয়ে গুয়াম জাতীয় দলের অবস্থান ২০৪, যেখানে বাংলাদেশের অবস্থান ১৮৬।

এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপ বাছাইয়ে গ্রুপ এ থেকে খেলছে বাংলাদেশ। এ ড্রয়ে ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে পাঁচ দলের মধ্যে চারে অবস্থান করছে মারুফুল হকের শিষ্যরা। আগামী ২৭ ও ২৯ সেপ্টেম্বর বাছাইপর্বের বাকী দুই ম্যাচে যথাক্রমে ভিয়েতনাম ও ভুটানের বিপক্ষে খেলবে বাংলাদেশের যুবারা।

ক্রিফোস্পোর্টস/২৩সেপ্টেম্বর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল