Connect with us
ক্রিকেট

কানপুর টেস্ট : বাংলাদেশের একাদশে পরিবর্তন আসবে?

Bangladesh Test Team
বাংলাদেশ ক্রিকেট দল। ছবি- সংগৃহীত

পাকিস্তানকে তাদের ঘরের মাটিতে দুই টেস্টে হোয়াইট করে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় বেশ উন্নতি করেছিল বাংলাদেশ। ভারতের সিরিজেও ভালো করার প্রত‌্যাশা ছিল টাইগারদের। তবে প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারেননি নাজমুল হোসেন শান্তরা।

চেন্নাইয়ে প্রথম টেস্টে ২৮০ রানের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ। সফরকারীদের বোলিংটা প্রত্যাশা অনুযায়ী হলেও ব্যাটিং ছিল খুবই হতাশাজনক। সিরিজে বাঁচাতে কানপুরে দ্বিতীয় ও শেষ টেস্টে ঘুরে দাঁড়াতে হবে লাল-সবুজের প্রতিনিধিদের। এক্ষেত্রে একাদশেও আসতে পারে পরিবর্তন।

সোমবার (২৩ সেপ্টেম্বর) চেন্নাইতে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক হান্না সরকার। কানপুর টেস্টে বাংলাদেশের একাদশ কেমন হতে পারে, সেটা নিয়ে সেখানে কথা বলেছেন তিনি।

আরও পড়ুন:

» যে কারণে গলায় স্ট্র্যাপ বেঁধে ব্যাট করেছিলেন সাকিব

» বাংলাদেশকে পেছনে ফেলে বড় উন্নতি শ্রীলঙ্কার 

চেন্নাইয়ের চেয়ে কানপুরের কন্ডিশন ভিন্ন হতে পারে। এক্ষেত্রে সেখানকার কন্ডিশন বিবেচনা করেই একাদশ গঠন করা হবে বলে জানিয়েছেন হান্নান। তিনি বলেন, ‘চেন্নাইয়ের উইকেট এবং কন্ডিশন বিবেচনা করে আমরা একাদশ সাজাবো। সেক্ষেত্রে যদি দলে কোনো পরিবর্তন আনার প্রয়োজন হয়, তাহলে তাই করবো।’

Hannan Sarker BCB Selector

বিসিবি নির্বাচক হান্নান সরকার। ছবি- সংগৃহীত  

চেন্নাই টেস্টে সাকিবকে বল হাতে অস্বস্তিতে দেখা গেছে। তার স্পিনিং আঙুলের চোট রয়েছে। তাছাড়া ব্যাটিংটাও আশানুরূপ হচ্ছে। সেক্ষেত্রে কানপুর টেস্টে সাকিবের জায়গা হবে কি না এ নিয়ে প্রশ্ন উঠেছে।

এ প্রসঙ্গে এই নির্বাচক বলেন, ‘দল সাজাতে গেলে সাকিবকে খেলানোর প্রয়োজন হলে সে খেলবে, আর নাহয় বাদ দেওয়া হবে। সামনে টি-টোয়েন্টি সিরিজ আছে, সে বিবেচনায় তাকে বিশ্রাম দেওয়া হতেও পারে। কানপুর টেস্টে আরো চারদিন আছে। এর মধ্যে তাকে পর্যবেক্ষণ করব, তার ব্যাটিং-বোলিং দেখব, এরপর তার মতামত নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

ক্রিফোস্পোর্টস/২৩সেপ্টেম্বর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট