Connect with us
ক্রিকেট

নিরাপত্তা পর্যবেক্ষণ করে কতটা সন্তুষ্ট দক্ষিণ আফ্রিকার প্রতিনিধিরা?

দক্ষিণ আফ্রিকা প্রতিনিধি দলের সঙ্গে নাফিস। ছবি- সংগৃহীত

ভারত সফর শেষে দেশে ফেরার পরই বাংলাদেশে আয়োজন হতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে হতে যাওয়া এই সিরিজ উভয় দলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ। তবে সম্প্রতি দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কিছুটা সংশয়ে ছিল প্রোটিয়ারা।

অবশ্য উভয় দলে চেয়েছে যথাসময়ে এই টেস্ট সিরিজ আয়োজন হোক। তাই বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করতে তিন সদস্যের প্রতিনিধি দল পাঠিয়েছে দক্ষিণ আফ্রিকা। গত দুদিন যথাক্রমে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও মিরপুরের শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করেছেন তারা।

তিন সদস্যের এই প্রতিনিধি দলের সঙ্গে স্টেডিয়াম ঘুরে দেখার সময় পাশে ছিলেন বিসিবির ক্রিকেট অপারেশন্স ইনচার্জ শাহরিয়ার নাফিস। গতকাল সোমবার মিরপুর জাতীয় ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শন শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন নাফিস। যেখানে তিনি প্রতিনিধি দলের প্রতিক্রিয়া সম্পর্কে জানিয়েছেন।

তিনি বলেন, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড যখনই কোনো আন্তর্জাতিক ইভেন্ট আয়োজন করে, এটা শুধু বোর্ডের থাকে না। সরকার, মানুষ দায়িত্ব নেয়। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, গত ২ দিনের প্রোগ্রামের পর বাংলাদেশের সার্বিক পরিস্থিতি এবং বোর্ড-সরকারি এজেন্সির নিরাপত্তাব্যবস্থা নিয়ে তাদের কোনো সংশয় থাকবে না, ইনশাআল্লাহ।’

শাহরিয়ার নাফিস যেহেতু প্রতিনিধি দলের সঙ্গেই স্টেডিয়াম ঘুরে দেখেছেন, তাই তাদের সঙ্গে কথা বলার সুযোগ হয়েছে তার। নাফীস মনে করেন পর্যবেক্ষক দল সন্তুষ্ট হয়েছে, ‘আমি যতটুকু কথা বলে বুঝেছি, তারা খুবই সন্তুষ্টি প্রকাশ করেছেন। বিসিবি, পুলিশ, আর্মি, নেভি, এয়ারফোর্স, র‍্যাব, ফায়ার সার্ভিসকে ধন্যবাদ জানিয়েছেন তারা।’

মিরপুর স্টেডিয়ামে সেনাবাহিনী মহড়া।

গতকাল মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে চলেছিল সেনাবাহিনীসহ বিভিন্ন বাহিনীর যৌথ সশস্ত্র মহড়া। সেনাবাহিনীর হেলিকপ্টার উড়তে দেখা যায় স্টেডিয়ামে। যেখানে মঞ্চস্থ করা হয়েছিল, অনাকাঙ্ক্ষিত ভাবে যদি মাঠের মধ্যে কোন অপ্রীতিকর ঘটনা সৃষ্টি হয়, তবে ক্রিকেটারদের কিভাবে নিরাপদে সরিয়ে নেওয়া হবে।

আগামী ১৬ অক্টোবর বাংলাদেশ সফরে আসার কথা দক্ষিণ আফ্রিকা টেস্ট দলের। এরপর ১৮-২০ অক্টোবর অনুশীলন করবে প্রোটিয়ারা। ২১ অক্টোবর সিরিজের প্রথম টেস্ট খেলবে দুই দল। প্রথম টেস্ট হওয়ার কথা রয়েছে মিরপুরে। এরপর ২৯ অক্টোবর চট্টগ্রামে হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।

আরও পড়ুন: কানপুর টেস্ট : বাংলাদেশের একাদশে পরিবর্তন আসবে?

ক্রিফোস্পোর্টস/২৪সেপ্টেম্বর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট