Connect with us
ক্রিকেট

বুড়ো হাঁড়ের ভেলকিতে চমকপ্রদ আমির

মোহাম্মদ আমির। ছবি - সংগৃহীত

পাকিস্তানের ফাস্ট বোলিং লাইনআপ ক্রিকেটবিশ্বে সাড়া জাগানিয়া। এমনকি পাকিস্তানকে বলা হয় পেস বোলার তৈরির কারখানা। সেই পেস বোলার ভান্ডারের অন্যতম সদস্য মোহাম্মদ আমির।

মোহাম্মদ আমির অনেকবারই রেকর্ড ভাঙা গড়ার খেলায় মেতেছেন। এবার নিজের করে নিলেন আরও একটা রেকর্ড। পাকিস্তানের ইতিহাসে ৩য় পাকিস্তানি খেলোয়াড়দের হিসেবে ৩৫০ টি – টোয়েন্টি উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন। আমির তার এই রেকর্ড গড়েন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের এক ম্যাচে। গায়ানা আমাজন ওয়ারিয়র্সের বিপক্ষে বার্বুডা ফ্যালকন্সের হয়ে শিকার করেন ২ উইকেট আর তাতেই গড়েন এই কীর্তি।

এই কীর্তি এর আগে গড়েছেন আরও দুই পাক পেসার। নিয়েছেন ৩৫০ টার বেশি উইকেট তারা হলেন ওয়াহাব রিয়াজ ও সোহেল তানভির। এই তালিকায় শীর্ষে আছেন ওয়াহাব রিয়াজ। নিয়েছেন ৪১৩ উইকেট। তানভিরের শিকার ৩৮৯ উইকেট বিষয়টা কাকতলীয় যে তিনজনই বাঁহাতি পেসার। আমিরের পরেই আছেন কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি। নিয়েছেন ৩৪৭ টি উইকেট। এরপরই অবস্থান করছেন ইমাদ ওয়াসিম ও শাদাব খান। নিয়েছেন যথাক্রমে ৩৪৬ ও ৩২৬ টি উইকেট।

২০০৭ সালে ১৫ বছর বয়সে প্রথম নজরে আসলে ওয়াসিম আকরামের। এরপর কঠোর পরিশ্রম ও ধৈর্য্যের ফলে পৌঁছেছেন এই পর্যায়ে। মাঝে ফিক্সিংকান্ডে দল থেকে বাদও পড়েন। তবে ফিরেছেন আবারও নতুনরুপে। বিগত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দেশের জার্সিতে আর মাঠে নামেননি তিনি। কিন্তু খেলেছেন বিভিন্ন ফ্রাঞ্চাইজি ক্রিকেটে। গড়েছেন নতুন নতুন রেকর্ড।

নিঃসন্দেহে আমি একজন উঁচু মাপের খেলোয়াড়। ৩২ বছর বয়সী এই পেসারের এখনও সময় আছে ক্যারিয়ারটাকে সমৃদ্ধ করার।

আরো পড়ুন : পান্থের দিকে কেন সতর্ক নজর রাখতে বললেন অজি অধিনায়ক?

ক্রিফোস্পোর্টস/২৪সেপ্টেম্বর২৪/এসআর

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট