Connect with us
ক্রিকেট

উত্তরবঙ্গের মানুষের আকর্ষণ বাড়াতে বিপিএলে আসছে ‘দুর্বার রাজশাহী’

বিপিএলে স্টেডিয়ামের দর্শক। ছবি- সংগৃহীত

সর্বশেষ বিপিএলের তিন আসরে ছিল না উত্তরবঙ্গের কোন ফ্র্যাঞ্চাইজি দল। যদিও এর আগে রাজশাহী কিংস নামে দল ছিল বাংলাদেশের এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে। তবে ২০১৯-২০ মৌসুমে চ্যাম্পিয়ন হওয়ার পর আর বিপিএলে দেখা যায়নি এই অঞ্চলের কোন ফ্র্যাঞ্চাইজি।

আর একারণেই বিপিএল চলাকালে উত্তরবঙ্গের মানুষদের মাঝে কিছুটা কম আকর্ষণ কাজ করে। কেননা দেশের অন্যান্য বিভাগ থেকে অসংখ্য দল থাকলেও নিজেদের অঞ্চল থেকে তাদের ছিল না কোন দল। তবে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে পুনরায় বিপিএলে ফিরতে যাচ্ছে রাজশাহী।

কিছুদিন আগেই জানা গিয়েছিল বিপিএলে নতুন দলের জন্য আবেদন জানিয়েছে রাজশাহীর একটি নতুন ফ্র্যাঞ্চাইজি। এবার বিসিবি থেকে তাদের দেয়া হয়েছে গ্রীন সিগনাল। গতকাল বুধবার অন-ফিল্ডে দেয়া এক সাক্ষাৎকার ভিডিওতে নিজেদের দল নিয়ে অনেক প্রশ্নের জবাব দিয়েছেন ফ্র্যাঞ্চাইজিটির সংগঠক ইমতিয়াজ দ্বীপন।

যেখানে প্রথমেই তিনি জানান উত্তরবঙ্গের মানুষদের কথা চিন্তা করে এই দল গঠন করার কথা, ‘আসলে বিপিএলে গত তিন আসরে রাজশাহী দল খেলে নাই। তবে এই অঞ্চলের মানুষের ইচ্ছা ছিল রাজশাহী বিপিএলে খেলুক।
যেহেতু বিপিএল চলাকালীন সাপোর্ট করার মতো নিজস্ব কোন দল থাকে না, তাই উত্তরবঙ্গের মানুষের কাছে বিপিএলের আগ্রহ কিছুটা কমে যায়।’

বিসিবি থেকে গ্রীন সিগন্যাল পাওয়ার বিষয়টিও জানান ইমতিয়াজ দ্বীপন, ‘আমরা বিসিবির নিয়ম মেনেই দলের জন্য কাগজপত্র জমা দিয়েছিলাম। আপনারা জানেন যে তারা অলরেডি আমাদের গ্রিন সিগনাল দিয়েছে। আসন্ন বিপিএলে তাই রাজশাহীবাসীর একটি দল থাকবে।’

আসন্ন বিপিএলে নতুন ফ্রাঞ্চাইজি দলের নাম হবে ‘দুর্বার রাজশাহী’। দ্বীপন জানান সামাজিক যোগাযোগ মাধ্যমে সকলের মতামতের ভিত্তিতে এই নাম নির্ধারণ করা হয়েছে। এই ক্রীড়া সংগঠক মনে করেন, দীর্ঘদিন পর এই অঞ্চলের দল থাকায় আগামী বিপিএলে রাজশাহীতে উৎসবের আমেজ বয়ে যাবে।

ড্রাফটের পর থেকে পুরো রাজশাহীতে ‘ক্রিকেট ফেস্ট’ করার পরিকল্পনা রয়েছে। শহরের বিভিন্ন পয়েন্টে জায়ান্ট স্ক্রিন দিয়ে খেলা দেখানোর ব্যবস্থা করা হবে। এছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয় অনুমতি দিলে সেখানে ফ্যান গ্যালারি করা হবে। তাছাড়া পূর্বের মতো ‘হলুদ’ রং প্রাধান্য দেওয়ার বিষয়টিও জানান দ্বীপন।

আরও পড়ুন: পরের ম্যাচেই ঘুরে দাঁড়াবে বাংলাদেশ, মনে করেন নাফিস ইকবাল

ক্রিফোস্পোর্টস/২৪সেপ্টেম্বর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট