Connect with us
ফুটবল

২০৩৪ ফুটবল বিশ্বকাপ সৌদির মাটিতে দেখতে চান নেইমার

নেইমার জুনিয়র। ছবি: সংগৃহীত

ফুটবলে ধারাবাহিকভাবে উন্নতি করছে মরুভূমির দেশ সৌদি আরব। ফুটবল পাড়ায় রীতিমতো হইচই ফেলে দিয়েছে সৌদির ক্লাব গুলো। বিশ্বের অন্যতম সেরা ক্লাব গুলোর ন্যায় বাঘা-বাঘা খেলোয়াড়দের দলে ভিড়িয়েছে সৌদির ক্লাব গুলো। ক্রিস্টিয়ানো রোনালদো, নেইমার জুনিয়রদের মত তারকা ফুটবলাররা সৌদি ক্লাবের জার্সি গায়ে জড়িয়েছে। এবার নতুন চমক দিতে যাচ্ছে সৌদি আরব।

এই বছরে ২০৩৪ সালের বিশ্বকাপ কোথায় হবে তা চূড়ান্ত সিদ্ধান্ত দিতে পারে ফুটবল ফেডারেশন(ফিফা)। ২০৩৪ সালের ফুটবল বিশ্বকাপ আয়োজক দেশ হিসাবে অনেকটাই এগিয়ে সৌদি আরব।
অস্ট্রেলিয়া সরে আসায় এই প্রতিযোগিতায় একমাত্র প্রার্থী হিসাবে সৌদি হতে পারে বিশ্বের সবচেয়ে বড় আসর ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশ।

আরব দেশে ফুটবল বিশ্বকাপ হলে রোমাঞ্চকর হবে বলে মনে করেন ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার জুনিয়র। সোমবার (২৩ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে আল হেলালে প্রকাশিত এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘বিশ্বকাপ আয়োজনের সুযোগ পাওয়া সৌদি আরবের প্রাপ্য। আমি অনেক খুশি হবো এখানে বিশ্বকাপ হলে। আমি মনে করি, সবার জন্য অনেক রোমাঞ্চকর বিশ্বকাপ হবে। পুরো পৃথিবীতে সৌদি সংস্কৃতি, দেশ সম্পর্কে আরও জানার সুযোগ পাবে। তাই সবার সঙ্গে এখানে থাকা হবে দারুণ অভিজ্ঞতা।

আরও পড়ুন : পন্তের দুর্দান্ত প্রত্যাবর্তন, প্রশংসায় ভাসালেন ওয়াসিম আকরাম

২০২৬ সালের ফুটবল বিশ্বকাপ যৌথ ভাবে আয়োজন করবে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডা। ২০৩০ বিশ্বকাপ গড়াবে মরক্কো,পর্তুগাল ও স্পেনের মাটিতে। এই আসরে ফুটবল বিশ্বকাপের শতবছর পালন উপলক্ষে দক্ষিণ আমেরিকার তিন দেশ আর্জেন্টিনা, প্যারাগুয়ে ও উরুগুয়েতে প্রথম ৩ ম্যাচ অনুষ্ঠিত হবে।

ক্রিফোস্পোর্টস/২৪সেপ্টেম্বর২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল