Connect with us
ক্রিকেট

পন্তের দুর্দান্ত প্রত্যাবর্তন, প্রশংসায় ভাসালেন ওয়াসিম আকরাম

Wasim Akram praised Pant's brilliant comeback
পন্তের প্রশংসায় পঞ্চমুখ ওয়াসিম আকরাম। ছবি- সংগৃহীত

২০২২ সালের ডিসেম্বরে ভয়াবহ সড়ক দুর্ঘটনার মুখোমুখি হন ঋষভ পন্ত। সৌভাগ্যক্রমে মৃত্যুর মুখ থেকে বেচে ফিরলেও দীর্ঘদিনের জন্য মাঠে বাইরে চলে যান তিনি। সর্বশেষ আইপিএল দিয়ে পুনরায় প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেন তিনি। সেখানে দুর্দান্ত পারফরম্যান্স করে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা করে নেন এই উইকেটরক্ষক ব্যাটার।

সাদা বলার পর এবার লাল বলে ক্রিকেটেও ফিরেছেন পন্ত। সর্বশেষ ২০২২ সালের ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলেছিলেন তিনি। ২১ মাস পর সেই বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়েই পুনরায় টেস্ট ক্রিকেটে ফিরেছেন সময় অন্যতম সেরা এই উইকেটরক্ষক ব্যাটার।

দীর্ঘদিন পর টেস্ট ক্রিকেটে ফিরে সেই চিরচেনা রূপে পন্ত। চেন্নাইয়ে নিজের প্রত্যাবর্তনের ম্যাচটি রাঙিয়েছেন সেঞ্চুরি দিয়ে। প্রথম ইনিংসে ৩৯ এবং দ্বিতীয় ইনিংসে ১০৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন তিনি। আর তাতেই প্রশংসায় ভাসছেন এই ব্যাটার।

আরও পড়ুন:

» লাল-সবুজের জার্সি গায়ে জড়ানোর পথ সহজ হলো হামজার

» বাংলাদেশের সামনে ৪১ বছরের ইতিহাস বদলের সুযোগ 

এবার তার প্রশংসা ঝরলো পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরামের মুখে। চেন্নাই টেস্টে তার এমন দুর্দান্ত ইনিংসের পর তাকে ‘অতিমানব’ হিসেবে আখ্যা দিয়েছেন এই সাবেক।

ভারতীয় সংবাদমাধ্যম স্পোর্টস কিড়াকে দেওয়া এক সাক্ষাৎকারে আকরাম বলেছেন, ‘ফেরার ম্যাচে পন্তের পারফরম্যান্স দেখুন, এমন ভয়াবহ দুর্ঘটনার পর ফিরে সে যেভাবে খেলেছে, তা সত্যিই প্রশংসাজনক। পন্ত দেখিয়ে দিয়েছে যে সে একজন অতিমানব।’

ওয়াসিম আরও বলেন, ‘যেভাবে পন্তের দুর্ঘটনা ঘটেছিল, তাকে নিয়ে আমরা পাকিস্তানে সবাই উদ্বিগ্ন ছিলাম। আমি ওকে নিয়ে টুইট করেছিলাম। এমন এক বিপর্যয়ের পর তার ফেরাতেই বোঝা যায়, সে মানসিকভাবে অনেক শক্তিশালী। আমার মতে, তার প্রত্যাবর্তনের গল্প এক প্রজন্ম থেকে অন্য প্রজন্মের মানুষকে অনুপ্রাণিত করবে।’

ক্রিফোস্পোর্টস/২৪সেপ্টেম্বর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট