Connect with us
ক্রিকেট

কানপুরের টেস্টের পূর্বে ভারতীয় একাদশে রদবদল: বাদ ৩ তারকা

সরফরাজ খান, ধ্রুব জুড়েল, ইয়াশ দয়াল। ছবি: সংগৃহীত

আগামী ২৭ সেপ্টেম্বর শুরু হবে বাংলাদেশ-ভারত টেস্ট সিরিজের ২য় ম্যাচ। সিরিজ শুরুর পূর্বে একাদশ ঘোষণা করেছিল ভারত। ঘোষণাকৃত একাদশ নিয়ে ২য় টেস্ট খেলার কথা ছিল ভারতের। তবে এবার ভিন্ন চিত্র দেখা যাচ্ছে ভারত শিবিরে।

গুঞ্জন ছিল বাংলাদেশের বিপক্ষে ২ টেস্টে লুকেশ রাহুলের জায়গায় দেখা যাবে সরফরাজ খান কে। কিন্তু ভারতীয় গণমাধ্যম দাবি করেছিল, কানপুরে টেস্টের বদলে ইরানি কাপ খেলার জন্য মুম্বাই রাজ্য দলে যেতে পারে সরফরাজ খান। পরিশেষে সেটাই সত্যি হলো। মুম্বাই দলের হয়ে ইরানি কাপ খেলতে হবে তাকে।

সরফরাজ খান ছাড়াও আরও দুই জন খেলোয়াড় থাকছেন না ২য় টেস্টে। তারাও ইরানি কাপ খেলবেন। তারা হলেন উইকেটরক্ষক ব্যাটার ধ্রুব জুড়েল এবং পেসার ইয়াশ দয়াল। ‘রেস্ট অব ইন্ডিয়া’ দলের হয়ে খেলবেন জুড়েল এবং দয়াল।

গতকাল (মঙ্গলবার) এক অফিসিয়াল বার্তায় এই তিন জন খেলোয়াড়দের দ্বিতীয় টেস্টের স্কোয়াড থেকে সরিয়ে নেয় ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। সেখানে বলা হয়, ‘ধ্রুব জুড়েল ও ইয়াশ দয়াল রেস্ট অব ইন্ডিয়া দলের হয়ে খেলার জন্য ডাক পেয়েছে এবং কানপুরে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচে না খেলিয়ে তাদের কে ইরানি কাপ খেলার জন্য ছেড়ে দেওয়া হবে’।

সরফরাজ খান এবং ধ্রুব জুড়েল না থাকায় উইকেটরক্ষক নিয়ে দুশ্চিন্তা থাকবে ভারতের। লুকেশ রাহুলকে বিশ্রাম দিলে রিশাভ পান্ত ছাড়া এই একাদশে আর উইকেটরক্ষক থাকবে না। তবে একাধিক সুত্রে জানা গিয়েছে রাহুলকে দেখা যেতে পারে উইকেটের পিছনে।

ইরানি কাপে এই দুই দলের হয়ে ভারতীয় দলে অনেক পরিচিত মুখ দেখা যাবে। মুম্বাই দলের হলে খেলবেন আজিঙ্কা রাহানে (অধিনায়ক), শ্রেয়াশ আইয়ার, সরফরাজ খান, মুশির খান, শামস মুলানি এবং শার্দুল ঠাকুরের মতো তারকারা।

রেস্ট অব ইন্ডিয়া হয়ে খেলবেন রুতুরাজ গায়কোয়াড়( অধিনায়ক) ঈশান কিশান, প্রাসিধ কৃষ্ণা, মুকেশ কুমার, ধ্রুব জুড়েল, ইয়াশ দয়াল, খলিল আহমেদ, রাহুল চাহাররা। আগামী মাসে ১ তারিখ থেকে শুরু হবে ইরানি কাপের ম্যাচ।

ক্রিফোস্পোর্টস/২৫সেপ্টেম্বর২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট