Connect with us
ফুটবল

শতভাগ জয়ে অপ্রতিরোধ্য বার্সেলোনা

বার্সেলোনা। ছবি- সংগৃহীত

চলতি লা লিগার মৌসুম বেশ ভালোভাবে শুরু করেছে বার্সেলোনা। এখন পর্যন্ত খেলা নিজেদের সাত ম্যাচের সবকটিতেই জয় তুলে নিয়েছে কাতালানরা। গতকাল রাতে গেটাফেকে হারিয়ে নিজেদের শীর্ষস্থান আরও পোক্ত করলো তারা। যেন এই টুর্নামেন্টে বার্সা হয়ে উঠেছে অপ্রতিরোধ্য।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে লা লিগায় নিজেদের সপ্তম ম্যাচ খেলতে নিজেদের হোম ভেন্যুতে গেটাফের বিপক্ষে মাঠে নেমেছিল বার্সেলোনা। যেখানে লেভান্ডফস্কির একমাত্র গোলে জয় তুলে নেয় বার্সা। গেল ৭ বছর মৌসুমে এই প্রথম লিগের প্রথম সাত ম‍্যাচেই জিতল তারা।

এদিন ম্যাচের শুরু থেকেই নিজেদের আধিপত্য বজায় রেখে খেলা চালিয়ে যায় বার্সেলোনা। পুরো ম্যাচের অধিকাংশ সময় নিজেদের দখলেই বল রাখে তারা। ম্যাচে এদিন লিড নিতে খুব বেশি দেরি করেনি বার্সা। ম্যাচের ১৯তম মিনিটে লেভান্ডফস্কির গোলে এগিয়ে যায় কাতালানরা।

ডি বক্সের ডান কর্নার থেকে সতীর্থের নেয়া শট প্রতিপক্ষ গোরক্ষক আলতো ছোঁয়ায় ঠেকিয়ে দিলে গোলপোস্টের সামনেই বল পেয়ে যান এই পোলিশ ফুটবলার। এরপর কোন ভুল না করে ছোট টোকায় বল পাঠান জালে।

গোটা ম্যাচে আরও অসংখ্য সুযোগ তৈরি করেছিল বার্সেলোনা গোলের খুব কাছাকাছি গিয়েও সফলতা পায়নি দলটি। গোল করতে না পারার আফসোস নিঃসন্দেহে করতে পারেন রাফিনহা কিংবা লামিনে ইয়ামাল।

বার্সেলোনার একাধিক আক্রমণ প্রতিহত হয় প্রতিপক্ষের গোলকিপারের বিশ্বস্ত গ্লাভসে। আবার কখনও ভাগ্য কিংবা ফিনিশিংয়ে ব্যর্থতার কারণে গোলের দেখা পায়নি কাতালান ফুটবলাররা। তবে জয়ের জন্য শেষ পর্যন্ত লেভান্ডফস্কির একমাত্র গোলই যথেষ্ট হয়েছে।

এতে করে গেটাফের বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। এতে করে নিজেদের খেলা ৭ ম্যাচের সবকটিতে জিতে লা লিগা পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে তারা। অপরদিকে সমান ম্যাচে ৫ জয় ও ২ ড্র তে টেবিলে দ্বিতীয় অবস্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ।

আরও পড়ুন: নিরাপত্তা ইস্যুতে ভারতের ওপর আস্থা রাখতে চায় বাংলাদেশ দল

ক্রিফোস্পোর্টস/২৬সেপ্টেম্বর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল