Connect with us
ক্রিকেট

সিপিএল ক্যারিয়ারের সমাপ্তি চ্যাম্পিয়ন ব্রাভোর

ডোয়েন ব্রাভো। ছবি: সংগৃহীত

এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) শুরু পূর্বেই ডোয়েন ব্রাভো ঘোষণা দিয়েছিলেন এটাই তার শেষ সিপিএল। কিন্তু আসর শেষ না হতেই থামতে হলো ব্রাভোকে। চোটের কারণে আসরের মাঝ পথেই বিদায় নিতে হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটারকে।

ত্রিনিদাদে গত মঙ্গলবার ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে সেন্ট লুসিয়া কিংসের বিপক্ষে খেলার সময় চোট পায় ব্রাভো। ম্যাচের সপ্তম ওভারে সাউথ আফ্রিকার ব্যাটার ডু প্লেসির ক্যাচ নিতে গিয়ে আঘাত পান অভিজ্ঞ এই অলরাউন্ডার। সে ম্যাচে চোটের কারণে বল করতে পারেননি তিনি। ব্যাটিংয়ে নেমেছিলেন ১১ নম্বর পজিশনে। ২ বল মোকাবেলা করেই মাঠ ছাড়তে বাধ্য হয় ব্রাভো।

মাঠ ছাড়ার সময় অঝোরে কান্না করছিলেন ব্রাভো। অশ্রুসিক্ত চোখ বলে দিচ্ছিলো সিপিএলের শেষ ম্যাচ টা খেলেই ফেললেন ৪০ বছর বয়সী এই ক্রিকেটারের। আর হয়তো চ্যাম্পিয়ন ব্রাভো কে সিপিএলে মাঠ মাতাতে দেখা যাবে না।

আরও পড়ুন: বিশ্বকাপ মিশনের জন্য দেশ ছেড়েছে বাংলাদেশ

ম্যাচের শেষে আবেগঘন বার্তায় ব্রাভোকে বিদায় জানান ত্রিনবাগো অধিনায়ক কাইরন পোলার্ড। তিনি বলেন, ‘ব্রাভোর চোট পাওয়ার পর এটিকে অনেক গুরুতর চোট মনে হয়েছে। আমরা দলের পক্ষ থেকে ব্রাভোর প্রতি কৃতজ্ঞতা জানায়। সে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর করেছে, পুরো বিশ্বের জন্য ও ক্রিকেটের জন্য যা করেছে আমরা তার প্রতি কৃতজ্ঞ। সে জাদুকরী এক ব্যক্তিত্ব এবং সবসময়ই ছিল সবার জন্য প্রেরণাদায়ী। তাকে আমরা সরাসরি বলতে চাই ‘ধন্যবাদ’।’

সিপিএলে সর্বোচ্চ ৫ বার শিরোপা জয়ের স্বাদ গ্রহণ করেছেন ব্রাভো। সিপিএলে তার বর্তমান দল ত্রিনবাগোর হয়েই জিতেছে ৩ বার। সিপিএল শুরুর লগ্ন থেকেই মাঠ কাঁপিয়েছেন এই কিংবদন্তি। গড়েছেন অসংখ্য রেকর্ডও। অধিনায়ক হিসাবে সর্বোচ্চ ৪ বার শিরোপা জেতের রেকর্ডও তার।

সিপিএলে ১০৭ ম্যাচে খেলেছেন চ্যাম্পিয়ন ব্রাভো। বল হাতে শিকার করেছেন ১২৯ উইকেট। সিপিএলের ইতিহাসে যা সর্বোচ্চ । ব্যাট হাতে করেছেন ১ হাজার ১৫৫ রান। ১০০ উইকেটের পাশাপাশি ১ হাজার রানের ‘ডাবল’ সিপিএলে এখনও পর্যন্ত নেই আর কারও। সব হিসাব অনুযায়ী ব্রাভোর গাওয়া ‘চ্যাম্পিয়ন’ গানের মতোই বলতে হয় সিপিএলেও তিনি চ্যাম্পিয়ন।

ক্রিফোস্পোর্টস/২৬সেপ্টেম্বর২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট