Connect with us
ক্রিকেট

টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের

অবসরের ঘোষণা সাকিবের
টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের

কাল মাঠে গড়াবে বাংলাদেশের দ্বিতীয় টেস্ট। এরপর ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। কিন্তু এর আগেই টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন নাম্বার ওয়ান অলরাউন্ডার সাকিব আল হাসান। একই সাথে ঘোষণা দিয়েছেন টেস্ট থেকে অবসরেরও।

ঘরের মাঠে সাউথ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট দিয়ে সাদা পোশাকের ক্রিকেটও ছাড়বেন তিনি। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) কানপুর টেস্টের আগে সংবাদ সম্মেলনে এসে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক।

এসময় সাকিব আল হাসান সংবাদমাধ্যমকে বলেন, ‘আমি মনে করি টি-টোয়েন্টিতে আমি আমার শেষ ম্যাচ খেলে ফেলেছি। টি-টোয়েন্টি বিশ্বকাপেই এই সংস্করণের শেষ ম্যাচ ছিলো আমার জন্য। মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ হবে আমার জন্য টেস্ট ক্রিকেটের শেষ টেস্ট।

আরও পড়ুন:

» ঋশভ পান্থের কামব্যাককে ‘অন্যতম সুন্দর গল্প’ বলছেন হার্শা

» বিকালে বিসিবির সভায় যা যা নিয়ে আলোচনা হতে পারে

দীর্ঘ ১৭ বছর পর দেশের বাইরে নিজের শেষ টেস্টটাও সেই ভারতের বিপক্ষেই খেলবেন সাকিব। আর মিরপুরের হোম অব ক্রিকেটে হবে তার ক্যারিয়ারের শেষ টেস্ট। তবে ওয়ানডে ক্রিকেট এখনো চালিয়ে যাবেন তিনি। সেই সঙ্গে খেলবেন ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতেও।

২০০৬ সালে সাকিবের টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল জিম্বাবুয়ের বিপক্ষে। দেশের ইতিহাসের প্রথম টি-টোয়েন্টি ম্যাচেই ছিলেন তিনি। এরপর প্রতিনিধিত্ব করেছেন টানা নয় বিশ্বকাপে। সবশেষ খেলেছেন শেষ হওয়া বিশ্বকাপে।

অন্যদিকে সাকিবের টেস্ট অভিষেক হয়েছিল ২০০৭ সালে। ঘরের মাঠে ভারত সিরিজে বাংলাদেশ সেই ম্যাচ ড্র করেছিল। সাকিব কেবল ১ ইনিংসেই ব্যাটিং করে ২৭ রান এবং বল হাতে ছিলেন উইকেটশূন্য।

ক্রিফোস্পোর্টস/২৬সেপ্টেম্বর২৪/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট