Connect with us
ক্রিকেট

অবসরের ঘোষণার পর বিশ্ব গণমাধ্যমের শিরোনামে সাকিব

World media on Shakib's Retirement
বৈশ্বিক গণমাধ্যমেও শীর্ষে সাকিব আল হাসান। ছবি- সংগৃহীত

গত ওয়ানডে বিশ্বকাপের আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের বিষয়ে ইঙ্গিত দিয়েছিলেন সাকিব আল হাসান। তবে বিশ্বকাপের পরও তিন ফরম্যাটেই খেলা চালিয়ে যান এই অলরাউন্ডার। তবে হঠাৎ করেই ক্রিকেটের দুই সংস্করণ থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যম ও দেশবিদেশের গণমাধ্যমে বেশ আলোচনায় রয়েছেন এই তারকা।

আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) কানপুরে এক সংবাদ সম্মেলনে টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দেন সাকিব। বাংলাদেশের জার্সিতে টি-টোয়েন্টি ক্রিকেটে আর দেখা যাবে না তাকে। তবে কানপুর টেস্টের পর ঘরের মাঠে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজের মিরপুর টেস্ট দিয়ে লাল বলের ক্রিকেটকে বিদায় জানাবেন এই তারকা।

আকস্মিক অবসরের ঘোষণার পর দেশি গণমাধ্যমের পাশাপাশি বিদেশি গণমাধ্যমেও আলোচনার শীর্ষে উঠে আসেন সাকিব। বিদেশি গণমাধ্যমের মধ্যে বিশেষ করে ভারতের এনডিটিভি, দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস, দ্য হিন্দু, টাইমস অব ইন্ডিয়া,এবিপি লাইভসহ বেশ কয়েকটি গণমাধ্যমের শিরোনামে আসেন সাকিব। ভারতে থেকে অবসর নেওয়ার দেশটির বেশিরভাগ শীর্ষ পর্যায়ের গণমাধ্যমগুলোর শিরোনাম হন তিনি।

আরও পড়ুন:

» বিপিএল : প্লেয়ার ড্রাফট ও টুর্নামেন্ট শুরুর সময় জানাল বিসিবি

» চান্দিমালের সেঞ্চুরি ও কামিন্দুর রেকর্ডে রান পাহাড়ে শ্রীলঙ্কা 

এছাড়া কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা, ব্রিটেনের গণমাধ্যম রয়টার্স, উইজডেন, পাকিস্তানে ডন, ক্রিকেট পাকিস্তান, পাপুয়া নিউ গিনিয়ার দ্য ন্যাশনাল, সংযুক্ত আরব আমিরাতে গালফ নিউজসহ অসংখ্য বিদেশি গণমাধ্যমের শিরোনাম হন এই টাইগার অলরাউন্ডার।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারেও ট্রেন্ডিংয়ে ছিলেন সাকিব। ভারতের টুইটার ট্রেন্ডে মিরপুরের নামও ছিল। মিরপুর থেকেই টেস্টে অবসর নেওয়ার কথা সাকিবের। এছাড়া ফেসবুকেও তাকে নিয়ে বেশ আলোচনা চলছে।

ক্রিফোস্পোর্টস/২৬সেপ্টেম্বর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট