Connect with us
ফুটবল

যে কারণে বড় দুঃসংবাদ পেলো বার্সেলোনার সমর্থকরা

বার্সেলোনার সমর্থক। ছবি: সংগৃহীত

চলতি মৌসুমে লা লিগায় দারুণ খেলছে বার্সেলোনা। লা লিগায় টানা সপ্তম জয় পেয়েছে কাতালানরা। তবে চ্যাম্পিয়নস লিগে হার দিয়ে এবারের মৌসুম শুরু করে স্প্যানিশ এই ক্লাবটি। এরই মধ্যে আরও একটি দুঃসংবাদ বার্সেলোনা শিবিরে। দর্শকদের বর্ণবাদী আচরণের কারণে চ্যাম্পিয়ন লিগে পরবর্তী অ্যাওয়ে ম্যাচে কোনো টিকিট বিক্রি করতে পারবে না এই ক্লাবটি।

গত ১৯ সেপ্টেম্বর মোনাকোর বিপক্ষে মাঠে নেমে এবারের চ্যাম্পিয়নস লিগের যাত্রা শুরু করে বার্সেলোনা। প্রথম ম্যাচেই হোঁচট খায় বার্সা। সে ম্যাচে মোনাকোর কাছে ২-১ ব্যবধানে হারে এই ক্লাবটি। ওই ম্যাচে এক নিন্দনীয় ঘটনা ঘটে। বার্সেলোনার সমর্থকদের উপর বর্ণবাদী আচরণের অভিযোগ উঠে।

পূর্ববর্তীতে এই বিষয়ে যাচাই- বাচাই করে ইউরোপের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ওয়েফা। এটির সত্যতার প্রমাণ পেলে বার্সেলোনার শাস্তির বিষয় নিশ্চিত করে সংস্থাটি।

আরও পড়ুন : সাকিব-তামিমের তিক্ততার সম্পর্কে কার হলো জিত?

উয়েফা জানায়, বার্সেলোনাকে বর্ণবাদী আচরণের কারণে ১০ হাজার ইউরো জরিমানা করা হয়েছে। এর সাথে এই ক্লাবটি উয়েফার একটি অ্যাওয়ে ম্যাচের টিকিট বিক্রি করতে পারবে না । বর্ণবাদী আচরণের কারণে আগেও শাস্তি পেয়েছিল স্প্যানিশ এই ক্লাবটি । গত এপ্রিলে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পিএসজি সমর্থকদের সঙ্গে বর্ণবাদী আচরণ করে ক্লাবটির সমর্থকরা।সেবার বার্সেলোনাকে ২৫ হাজার ইউরো জরিমানা করেছিল উয়েফা।

ক্রিফোস্পোর্টস/২৭সেপ্টেম্বর২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল