Connect with us
ক্রিকেট

কানপুর টেস্টের দ্বিতীয় দিন বৃষ্টির সম্ভাবনা কতটুকু?

কানপুর টেস্টে শুক্রবারের বৃষ্টি। ছবি- সংগৃহীত

বাংলাদেশ ও ভারতের মধ্যকার টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ শুরু হওয়ার আগেই জানা গিয়েছিল আবহাওয়ার দুঃসংবাদ। কানপুর টেস্টের প্রথম তিনদিন বৃষ্টি হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। ঠিক তেমনটাই দেখা গেছে গতকাল কানপুর টেস্টের প্রথম দিন।

প্রথম দিনের খেলায় মাত্র ৩৫ ওভার গড়িয়েছিল মাঠে। এদিন বৃষ্টি ও ভেজা আউটফিল্ডের কারণে ম্যাচ শুরু হতে বিলম্ব হয় এক ঘন্টা। দিনের প্রতি সেশনের সময়সূচি হয়েছিল কিছুটা পরিবর্তন। তবে আলোক স্বল্পতা ও পরবর্তীতে বৃষ্টির কারণে দ্বিতীয় সেশনের পরেই ম্যাচ হয়ে যায় বন্ধ।

আজ দ্বিতীয় দিনের খেলা নির্ধারিত সময়ের ৩০ মিনিট পূর্বে শুরু করার কথা রয়েছে। তবে দুঃসংবাদ এইযে, আজকেও ব্যাপক সম্ভাবনা রয়েছে দ্বিতীয় দিনের খেলার মাঝে বৃষ্টিবাধার। পূর্বাভাস অনুযায়ী, শনিবার কানপুরে বৃষ্টির সম্ভাবনা ৮০ শতাংশ।

ওয়েদার-ফোরকাস্ট বলছে আজ বজ্রবিদ্যুৎসহ ভারী বৃষ্টি হতে পারে। বিকালের দিকে রয়েছে ঝড়ের সম্ভাবনাও। একইসঙ্গে সারাদিন আকাশ থাকবে মেঘাচ্ছন্ন। সূর্যের দেখা মেলা হতে পারে দুষ্কর। ফলে শুক্রবারের মতোই আলোর সমস্যা হতে পারে টেস্টের দ্বিতীয় দিনের খেলায়।

আবহাওয়া অধিদপ্তরের মতে, ম্যাচের তৃতীয় দিনের শেষে উন্নতি ঘটা শুরু হতে পারে কানপুরের আবহাওয়া। তৃতীয় দিন অর্থাৎ রোববারেও ৫৯ শতাংশ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এদিন বিকেলের পর থেকে পরবর্তী দুদিন বৃষ্টিপাতের আর তেমন সম্ভাবনা থাকবে না।

আরও পড়ুন: ভিয়েতনামের বিপক্ষে ৪-১ গোলে হেরেছে বাংলাদেশ

প্রসঙ্গত, গতকাল প্রথম দিনে টস জিতে বাংলাদেশকে আগে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ভারত এদিন ৩৫ ওভার খেলে ৩ উইকেট হারিয়ে ১০৭ রান তুলতে সক্ষম হয় টাইগাররা। ৪০ রান করে উইকেটে অপরাজিত আছেন মমিনুল হক।

উইকেটের অপর প্রান্তে থাকা মুশফিকুর রহিম ৬ রান করেছেন। আর দারুন ভাবে সেট হয়েও ৩১ রানে আউট হয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। আর সাদমান ইসলামের ব্যাট থেকে এসেছিল ২৪ রান। অপরদিকে আরেক ওপেনার জাকির হাসান ২৪ বল খেলে কোন রান না করেই নিয়েছেন বিদায়।

আরও পড়ুন: ক্রোয়েশিয়াকে বিদায় করে শেষ আটে আর্জেন্টিনা

ক্রিফোস্পোর্টস/২৮সেপ্টেম্বর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট