Connect with us
ক্রিকেট

কানপুর টেস্টে বানর তাড়াতে লেঙ্গুর ভাড়া (ভিডিও)

কানপুরে বানরের উপদ্রব। ছবি- ভিডিও থেকে নেয়া

গতকাল কানপুরের গ্রীন পার্ক স্টেডিয়ামে শুরু হয়েছে বাংলাদেশ ও ভারতের মধ্যকার টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ। এদিন খেলার মাঝে বৃষ্টি বাগড়া দিলেও দেখা যায়নি কোন প্রকার বানরের উপদ্রব। বিষয়টি বেশ অস্বাভাবিক মনে হতে পারে স্থানীয়দের কাছে। কেননা কানপুরে বানরের উপদ্রব থাকে চোখে পড়ার মতো।

আগে প্রায়ই দেখা যেত অসংখ্য বানর দল বেঁধে স্টেডিয়ামে ঢুকে পড়ছে খাবারের খোঁজে। স্টেডিয়ামের গ্যালারিসংলগ্ন আছে বেশ কিছু উঁচু গাছ। সেগুলো বেয়ে মাঠের ভেতর প্রায়ই ঢুকে পড়ে ক্ষুধার্ত বানররা। তবে গতকাল খেলার মাঝে তেমন কোন কিছু চোখে পড়েনি। কারণ হিসেবে জানা যায়, বানর তাড়াতে লেঙ্গুর ভাড়া করেছে আয়োজকরা।

লেঙ্গুর মূলত বানরেরই একটি প্রজাতি যা কেবল এশিয়ার কিছু জায়গায় পাওয়া যায়। চলতি সিরিজে অনুশীলনের মাঝেও মাঠে ঢুকতে দেখা গিয়েছিল বানর। খেলার সময় এই উৎপাত থামাতে আগে থেকেই লেঙ্গুর এবং তাদের মালিক ভাড়া করেছে টেস্টের আয়োজক উত্তর প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন (ইউপিসিএ)।

এই বিষয়ে ভেন্যু পরিচালক সঞ্জয় কাপুর ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানান, ‘বানরের উপদ্রব থেকে বাঁচতে আমরা লেঙ্গুর নিয়ে এসেছি।’ এদিকে ভারতীয় টিভি চ্যানেল ‘ভারত সমাচার’ এর পোস্ট করা এক ভিডিওতে দেখা যায় অনুশীলনের সময় বেশ কয়েকটি ক্ষুধার্ত বানর গ্যালারির ছাউনির ওপর দিয়ে ছোটাছুটি করছে।

>> ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন।

কেবল এবারই প্রথম এমন কোন উদ্যোগ নিয়েছে ইউপিসিএ তেমনটা নয়। ইন্ডিয়ান এক্সপ্রেসের মতে, এর আগে ২০২১ সালে ভারত-নিউজিল্যান্ড টেস্ট এবং ২০১৭ সালে ভারত-নিউজিল্যান্ড ওয়ানডে ম্যাচেও তাদের ভাড়া করা হয়েছিল। আর ধারণা করা হচ্ছে এ কারণেই হয়তো গতকাল ম্যাচের দিন বানরের উপদ্রব চোখে পড়েনি।

আরও পড়ুন: কানপুর টেস্টের দ্বিতীয় দিন বৃষ্টির সম্ভাবনা কতটুকু?

ক্রিফোস্পোর্টস/২৮সেপ্টেম্বর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট