Connect with us
ক্রিকেট

ব্যস্ততার মাঝেই নভেম্বরে হতে পারে বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ

বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ। ছবি- ক্রিকইনফো

নভেম্বর-ডিসম্বরে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ যাবে বাংলাদেশ। তবে এর আগ মুহূর্তে আফগানিস্তানের সঙ্গে একটি সিরিজ খেলার আলোচনা চলমান রয়েছে। আরও আগে আকরামদের বিপক্ষে এই সিরিজ খেলার কথা রয়েছিল টাইগারদের। তবে ব্যস্ততার কারণে হয়ে ওঠেনি সেটা।

মূলত গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই পূর্ণাঙ্গ সিরিজে আফগানদের মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশের। তবে ক্রিকেটারদের বিশ্রাম, পাকিস্তান সিরিজ ও ক্রিকেটারদের বিদেশি লিগ খেলাসহ সার্বিক পরিস্থিতির কারণে তখন উভয় বোর্ডের সম্মতিক্রমে স্থগিত হয়েছিল সেই সিরিজ।

এবার নতুন করে আলোচনায় উঠে এসেছে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার এইচ সিরিজ নিয়ে। আগামী নভেম্বরে আফগানদের মুখোমুখি হতে পারে বাংলাদেশ দল। তবে পূর্ণাঙ্গ সিরিজে নয়, কেবল অনুষ্ঠিত হতে পারে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

এই ব্যাপারে বিসিবি সভাপতি ফারুক আহমেদ ক্রিকবাজকে বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ সফরের পথে আমরা তিন ম্যাচের ওয়ানডে খেলার চেষ্টা করছি। এ নিয়ে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) সঙ্গে মালয়েশিয়ার কুয়ালালামপুরে আমাদের কথা হয়েছে। আমরা এই সিরিজটি খেলতে চাই।’

এই বিষয়ে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নাসিব খান ক্রিকবাজকে জানান, চলতি বছরের নভেম্বরে হতে পারে এই ওয়ানডে সিরিজ। যেখানে তাদের পরিকল্পনা অনুযায়ী সংযুক্ত আরব আমিরাতের মাটিতে হতে পারে এই সিরিজ।

এছাড়া ২২ নভেম্বর প্রথম টেস্ট দিয়ে শুরু হওয়া ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকছে দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তবে আফগানিস্তানের বিপক্ষে হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের কোন সূচি এখন পর্যন্ত জানা যায়নি।

আরও পড়ুন: কানপুর টেস্টে বানর তাড়াতে লেঙ্গুর ভাড়া (ভিডিও)

ক্রিফোস্পোর্টস/২৮সেপ্টেম্বর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট