Connect with us
ক্রিকেট

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা ভারতের

India announces T20 team against Bangladesh
তিন টি-টোয়েন্টির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারত। ছবি- সংগৃহীত

বাংলাদেশ-ভারতের টেস্ট সিরিজের পর মাঠে গড়াবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) আসন্ন এই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

সূর্যকুমার যাদবের নেতৃত্বে বাংলাদেশের বিপক্ষে খেলবে ভারত। প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন গত আইপিএলে লখনৌ সুপার জায়ান্টসের হয়ে খেলা মায়াঙ্ক যাদব। আইপিএলে নিয়মিত দেড়শো কিলোমিটার ঘন্টা বেগে বোলিং করে চমক দেখান তিনি। এছাড়া গত আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করা বেশ কয়েকজন ক্রিকেটার এই সিরিজে ডাক পেয়েছেন।

তবে টেস্ট দলে থাকা শুবমান গিল, যশশ্বী জয়সওয়াল, ঋষভ পন্ত, আক্সার প্যাটেল, কুলদীপ যাদবদের এই সিরিজে বিশ্রামে রাখা হয়েছে। দলের প্রথম উইকেটরক্ষক হিসেবে থাকবে সঞ্জু স্যামসন। এছাড়া ব্যাকআপ উইকেটরক্ষক হিসেবে ডাক পেয়েছেন আইপিএলে পাঞ্জাব কিংসের হয়ে দুর্দান্ত খেলা জিতেশ শর্মা।

আরও পড়ুন:

» সাফের ফাইনালে ভারতকে পেল বাংলাদেশ, ম্যাচ কবে কখন?

»পাকিস্তানকে টাইব্রেকারে হারিয়ে সাফের ফাইনালে বাংলাদেশ 

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে দুর্দান্ত পারফর্ম করা ওপেনার অভিষেক শর্মা ও অলরাউন্ডার নীতীশ কুমার রেড্ডিও রয়েছেন এই সিরিজে। এছাড়া কলকাতা নাইট রাইডার্সের লেগ স্পিনার ভারুণ চক্রবর্তী তিন বছর পর জাতীয় দলে ফিরেছেন। সবশেষ আইপিএলে কলকাতার শিরোপা জয়ে দারুণ অবদান রাখেন এই স্পিনার।

আগামী ৬ অক্টোবর গোয়ালিয়রে অনুষ্ঠিত হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। এরপর দুইদিন বিরতি দিয়ে ৯ অক্টোবর দিল্লিতে দ্বিতীয় ম্যাচটি মাঠে গড়াবে। ১২ অক্টোবর হায়দরাবাদে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই বাংলাদেশ সময় রাত সাড়ে ৭টায় শুরু হবে।

তিন টি-টোয়েন্টির জন্য ভারতের দল : সূর্যকুমার যাদব (অধিনায়ক), অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), রিংকু সিং, হার্দিক পান্ডিয়া, রিয়ান পরাগ, নীতীশ কুমার রেড্ডি, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, ভারুণ চক্রবর্তী, জিতেশ শর্মা, আর্শদীপ সিং, হর্ষিত রানা, মায়াঙ্ক যাদব।

ক্রিফোস্পোর্টস/২৮সেপ্টেম্বর২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট