Connect with us
ক্রিকেট

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে মন্থর ব্যাটিং করে হারলো বাংলাদেশ

বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রস্তুতি ম্যাচ। ছবি- সংগৃহীত

বাংলাদেশের মাটিতে হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত এবারে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। আর টুর্নামেন্টের মূল পর্ব শুরুর আগে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরে বসেছে নিগার সুলতানার দল।

গতকাল শনিবার দুবাইয়ের আইসিসি একাডেমি মাঠে নিজেদের প্রথম ওয়ার্ম আপ ম্যাচ খেলতে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ নারী দল। যেখানে লঙ্কানদের কাছে ৩৩ রানে পরাজিত হয়েছে লাল সবুজের প্রতিনিধিরা।

এদিন টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ নারী দলের অধিনায়ক নিগার সুলতানা। প্রথম ইনিংসে দেড়শ রানের আগেই লঙ্কানদের থামিয়ে দিয়ে ভালো শুরুর আশা জাগিয়েছিল টাইগ্রেসরা। তবে রান তাড়া করতে নেমে নিজেদের ধীরগতির ব্যাটিংয়ে জয়ের ধারে কাছেও পৌঁছাতে পারেনি বাংলাদেশ।

১৪৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলের মধ্যে সবচেয়ে বেশি ৩০ রান করেন অধিনায়ক নিগার সুলতানা। তবে তার এই ইনিংস খেলতে প্রয়োজন হয়েছে ৩৮ বল, যেখানে ছিল মাত্র ১টি চারের মার। এছাড়া দলের প্রায় সবার রান সংখ্যা ছিল মোকাবেলা করা বলের চেয়ে কম।

>> ম্যাচ হাইলাইট দেখতে ক্লিক করুন।

রান তাড়া করতে নেমে এদিন ওপেনিংয়ে দিলারা আক্তার করেন ১৮ বলে ৯ রান। আরেক অপেনার সাথী রানীর ব্যাট থেকে আসে ৯ বলে ৬ রান। মুর্শিদার ব্যাট থেকে ১০ বলে ৫ রান ও তেজ নেহার খেলেন ১৪ বলে ১৬ রানের ইনিংস। স্বর্ণা করেন ১০ বলে ৮ ও নাদিয়ার ৬ বলে ২ রান। এছাড়া ডাক মেরেছেন রিতু ও রাবেয়া।

তবে ১০ নম্বরে উইকেটে আসা দিশা বিশ্বাস কিছুটা লড়াই জমিয়ে তোলার চেষ্টা করেন। খেলেন ১৬ বলে ২৫ রানের একটি দারুণ ইনিংস। যেখানে ছিল ৪টি বাউন্ডারির মার। অপরদিকে দলের বাকি সকল সদস্য মিলে হাকিয়েছেন গোটা ইনিংসে সমান ৪ বাউন্ডারি।

এছাড়া এদিন বল হাতে জোড়া উইকেট শিকার করেন স্বর্ণা আক্তার। একটি করে উইকেট পেয়েছেন জাহানারা আলম, সুলতানা খাতুন, নাদিয়া আক্তার, ঋতু মনি ও রাবেয়া খান। এদিকে লঙ্ককানদের হয়ে ৩৯ বলে সর্বোচ্চ ৪৩ রান করেন হাসিনি পেরেরা। আর ২৩ বলে ৩০ রানের ইনিংস খেলেছেন নিলাক্ষিকা সিলভা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব শুরু হওয়ার আগে আরও একটি প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ নারী দল। যেখানে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ আগামী সোমবার পাকিস্তানের মুখোমুখি হবে তারা। এরপর ৩ অক্টোবর স্কটল্যান্ড ম্যাচ দিয়ে বিশ্বকাপের মূল যাত্রা শুরু করবে বাংলাদেশ।

আরও পড়ুন: ভারত থেকে টি-টোয়েন্টি সিরিজ জিতে ফিরতে চান রিশাদ

ক্রিফোস্পোর্টস/২৯সেপ্টেম্বর২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট