Connect with us
ক্রিকেট

বাংলাদেশ- আফগানিস্তানের স্থগিত হওয়া সিরিজের সূচি প্রকাশ

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার পর পরই পূর্ণাঙ্গ সিরিজে আফগানিস্তানের মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশের। তবে ব্যস্ত সূচি থাকার কারণে দুই দেশের ক্রিকেট বোর্ড বাধ্য হয়ে দ্বিপাক্ষিক এই সিরিজ স্থগিত রাখে। অবশেষে স্থগিত হওয়া সেই সিরিজ মাঠে গড়াবে। চূড়ান্ত হয়েছে ওয়ানডে সিরিজে সময়সূচি। রোববার (২৯ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)

সংযুক্ত আরব আমিরাতে আগামী নভেম্বরে আফগানিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ। ৬ নভেম্বর বাংলাদেশ-আফগানিস্তান ওয়ানডে সিরিজের পর্দা উঠবে। এরপর দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ৯ ও ১১ নভেম্বর।

এসিবি জানায়, বাংলাদেশ ও আফগানিস্তান দুই বোর্ডই স্থগিত হওয়া ওডিআই সিরিজটি পুনরায় খেলতে রাজি হয়েছে। এই সিরিজের মাধ্যমে আগামী বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দুই দলের প্রস্তুতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা করবে।

আরও পড়ুন: আইপিএল থেকে বড় দুঃসংবাদ পেল বিদেশি ক্রিকেটাররা

এছাড়াও আগামী নভেম্বর-ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলাদেশের। সেখানে দুটি টেস্ট,৩টি ওয়ানডে এবং ৩ টি টি-টুয়ান্টি খেলবে মিরাজ -শান্তরা। প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে ২২ নভেম্বর অ্যান্টিগায় এবং ৩০ নভেম্বর দ্বিতীয় টেস্ট জ্যামাইকায় অনুষ্ঠিত হবে। একই ভেন্যু সেন্ট কিটসে দুই দল ৮, ১০ ও ১২ ডিসেম্বর দুই দিল মুখোমুখি হবে ওয়ানডে সিরিজ। এরপর সেন্ট ভিনসেন্টে ১৫, ১৭ ও ১৯ ডিসেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামবে টাইগাররা।

পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন চ্যাম্পিয়ন ট্রফি ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রস্তুতির জন্য আফগানদের বিপক্ষে সিরিজটি খেলার আগ্রহ দেখিয়েছে বাংলাদেশ।

ক্রিফোস্পোর্টস/২৯সেপ্টেম্বর২৪/এইচআই

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট